হাইকোর্টের কড়া নির্দেশের মুখে ধর্মঘট তুললেন মহারাষ্ট্রের ডাক্তাররা

মুম্বই হাইকোর্টের কড়া নির্দেশের পর চাকরি যাওয়ার ভয়ে ধর্মঘট তুলে নিলেন মহারাষ্ট্রের ডাক্তাররা। ১৩৫ জনের প্রাণের বিনিময়ে কাল থেকে স্বাভাবিক হচ্ছে মারাঠা রাজ্যের সরকারি চিকিত্‍সা পরিষেবা।

Updated By: Mar 24, 2017, 10:12 PM IST
হাইকোর্টের কড়া নির্দেশের মুখে ধর্মঘট তুললেন মহারাষ্ট্রের ডাক্তাররা

ওয়েব ডেস্ক: মুম্বই হাইকোর্টের কড়া নির্দেশের পর চাকরি যাওয়ার ভয়ে ধর্মঘট তুলে নিলেন মহারাষ্ট্রের ডাক্তাররা। ১৩৫ জনের প্রাণের বিনিময়ে কাল থেকে স্বাভাবিক হচ্ছে মারাঠা রাজ্যের সরকারি চিকিত্‍সা পরিষেবা।

হাসপাতালে রোগীর পরিবারের হাতে রোজ মার খেতে হচ্ছে। প্রতিবাদ তো করতেই হবে! সুতরাং ধর্মঘট। তাতে মানুষের প্রাণ গেলেও বুঝি কিছু যায় আসে না! সরকার ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলেও ডাক্তারদের মন গলেনি। ভেঙে
পড়ে সরকারি হাসপাতালে আউটডোর চিকিত্‍সা পরিষেবা। পর পর বাতিল হয় অপারেশন। শুক্রবার মুম্বই হাইকোর্টের প্রধান বিচারপতি মঞ্জুলা চেল্লুর বলেন, চিকিত্‍সকরা পরিস্থিতির সুযোগ নিচ্ছেন। মানুষের হাতে মার খাওয়ার মত পরিস্থিতি তাঁরাই তৈরি করছেন। হাসপাতাল কর্তৃপক্ষ ব্যবস্থা নিক। ধর্মঘটী ডাক্তারদের চাকরি থেকে বরখাস্ত করা হোক।

পরিস্থিতির গুরুত্ব বুঝে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন ও মহারাষ্ট্র অ্যাসোসিয়েশন অফ রেসিডেন্ট ডক্টরসও ধর্মঘটের বিরোধিতা করে। কড়া অবস্থান নেয় রাজ্য সরকার। এদিন, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ বলেন, ডাক্তাররা কাজে যোগ না দিলে সরকার আর চুপ করে বসে থাকবে না। অবিলম্বে কাজ শুরু না করলে তাঁদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করতে হবে।

হাইকোর্টের নির্দেশের পর সরকারকে চাপে রাখার খেলা যে আর চলবে না তা বুঝে যান ডাক্তাররা। ধর্মঘট তুলে নেওয়ার সিদ্ধান্ত নেন। যদিও, ততক্ষণে মৃত্যু হয়েছে ১৩৫ জন রোগীর। অন্তর্জলীর পথে চলে গেছে হিপোক্র্যাটিক ওথ। (আরও পড়ুন- নিজের কাজে একটুও লজ্জিত নন শিবসেনা সাংসদ! (দেখুন ভিডিও))

.