শ্রাদ্ধানুষ্ঠানের দিনই এল প্রতিশোধে খবর, খুশি সুদীপের পরিবার

ছেলের মৃত্যুর যোগ্য জবাবে পুত্র বিয়োগের যন্ত্রনা খানিকটা হলেও লাঘব হয়েছে বলেই জানাল পরিবার। সার্জিক্যাল স্ট্রাইকের খবরে স্বাভাবিকভাবেই সুদীপের বাবা-মার মুখে হাসি ফুটেছে । সুদীপের বাবা জানান, পাকিস্তানকে উপযুক্ত জবাব দিক ভারতীয় সেনা, তাঁর মা-এর কথায়, সমস্ত জঙ্গির মৃত্যুর পরই মিটবে তাঁর বুকের জ্বালা।

Updated By: Feb 26, 2019, 07:07 PM IST
শ্রাদ্ধানুষ্ঠানের দিনই এল প্রতিশোধে খবর, খুশি সুদীপের পরিবার

নিজস্ব প্রতিবেদন: দিনটা ছিল ১৪ ফেব্রুয়ারি। নদিয়ার তেহট্টের হাঁসপুকুরিয়ার বাড়িতে দুপুর তিনটে নাগাদ শেষ ফোনটা এসেছিল। তারপরের সব স্তব্ধ। ফিরল ভারতীয় সেনা সুদীপ বিশ্বাসের কফিন বন্দি মৃতদেহ। পুলওয়ামার জঙ্গি আক্রমণে যে ৪০ জন ভারতীয় জওয়ান প্রাণ হারিয়েছিলেন, তাঁদের মধ্যে ছিল নদীয়ার সুদীপও। হিন্দু নিয়ম মতে আজ, মঙ্গলবার  শ্রাদ্ধানুষ্ঠান ছিল সুদীপের বাড়িতে। আর এই সকালেই মিলল বদলার খবর। শহিদের পরিবার জানতে পারল সেদিনের প্রত্যুত্তরে পাক অধীকৃত কাশ্মীরের জঙ্গিঘাঁটি ভেঙে গুঁড়িয়ে দিয়েছে ভারতীয় বায়ুসেনা। নিকেশ হয়েছে প্রায় সাড়ে তিনশ জওয়ান। স্বস্তি!

ছেলের মৃত্যুর যোগ্য জবাবে পুত্র বিয়োগের যন্ত্রনা খানিকটা লাঘব হয়েছে বলেই জানাল পরিবার। সার্জিক্যাল স্ট্রাইকের খবরে স্বাভাবিকভাবেই সুদীপের বাবা-মার মুখে হাসি ফুটেছে । সুদীপের বাবা জানান, পাকিস্তানকে উপযুক্ত জবাব দিক ভারতীয় সেনা, তাঁর মা-এর কথায়, সমস্ত জঙ্গির মৃত্যুর পরই মিটবে তাঁর বুকের জ্বালা। পাশাপাশি তালিকায় ছিল আরও এক বাঙালির নাম। হাওড়ার বাসিন্দা বাবলু সাঁতরা। পুলওয়ামা কাণ্ডে প্রাণ হারিয়েছেন তিনিও। তাঁদের কানেও ইতিমধ্যে পৌঁছেছে এই খবর।  সব মিলিয়ে এমন দিনে, বদলার এই খবরে শহিদদের আত্মার শান্তি হয়েছে বলেই মনে করছেন মৃত সেনাদের পরিবার। কিছুটা হলেও তৃপ্তির হাসি তাঁদের ঠোঁটের কোণে।

আরও পড়ুন: সার্জিক্যাল স্ট্রাইক ২: রাত জেগে অভিযানে কড়া নজর মোদীর

১৪ ফেব্রুয়ারি  জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় সিআরপি কনভয় ফিদায়েঁ হামলা চালায় পাক জঙ্গিরা। শহিদ হন প্রায় ৪৯। দেশ জুড়ে নিমেশে নেমে আসে শোকের ছায়া। এরপরই পাল্টা প্রতিশোধের জন্য তৈরি হয় ভারত। ঠিক ১২ দিনের মাথায় অর্থাত্ ২৬ ফেব্রুয়ারি ভোর রাতে পাক অধীকৃত কাশ্মীরের জঙ্গিঘাঁটিতে সার্জিকাল স্ট্রাইক চালায় ভারতীয় যুদ্ধবিমান মিরাজ ২০০০। জানা যাচ্ছে, মৃতের সংখ্যা আজ ৩০০ ছুঁয়েছে।

.