দিওয়ালি বোনাস হিসেবে কর্মচারীদের ৪০০টা ফ্লাট, ১২৬০টি গাড়ি উপহার হীরে ব্যবসায়ীর

একেবারে ব্যতিক্রমী এক মালিক। যিনি তাঁর ব্যবসার কর্মচারীদের দিওয়ালি -র বোনাস দিতে খরচ করলেন ৫১ কোটি টাকা। তাও তাঁর কোম্পানিতে কর্মচারীর সংখ্যা দু হাজারেরও কম।

Updated By: Oct 27, 2016, 05:50 PM IST
দিওয়ালি বোনাস হিসেবে কর্মচারীদের ৪০০টা ফ্লাট, ১২৬০টি গাড়ি উপহার হীরে ব্যবসায়ীর

ওয়েব ডেস্ক: একেবারে ব্যতিক্রমী এক মালিক। যিনি তাঁর ব্যবসার কর্মচারীদের দিওয়ালি -র বোনাস দিতে খরচ করলেন ৫১ কোটি টাকা। তাও তাঁর কোম্পানিতে কর্মচারীর সংখ্যা দু হাজারেরও কম।

সবজি ঢোলাকিয়া নামের সুরাটের এই হীরের ব্যবসায়ী তাঁর কর্মচারীদের বোনাস হিসেবে ফ্ল্যাট, দামী গাড়ি দিলেন। যার যা পছন্দ সেটা জেনেই দেওয়া হল দিওয়ালির বোনাস। মোট ৪০০টি ফ্ল্যাট, ১২৬০টি গাড়ি কর্মচারীদের বোনাস হিসেবে বিতরণ করলেন এই হীরে ব্যবসায়ী। তাঁর ১৭১৬ জন কর্মচারীরা কোম্পানির গোল্ডেন জুবলি-তে পেলেন এমনই স্পেশাল বোনাস। হরি কৃষ্ণ এক্সপোর্ট প্রাইভটে লিমিটেড নামের কোম্পানি ১৯৯২ সাল থেকে চলছে। মোটা বোনাসের পাশাপাশি কর্মচারীরা দশ দিনের ছুটিও পাচ্ছেন।

আরও পড়ুন- হেমা মালিনীকে নিয়ে স্পেশাল টুইট লালুর

সব দিক থেকেই তিনি ব্যতিক্রমী। টাকার গুরুত্ব বোঝানোর জন্য এই হীরে ব্যবসায়ী তাঁর ছেলেকে মাত্র সাত হাজার টাকা, আর তিনটে জামাকাপড় দিয়ে কোচিতে পাঠিয়ে দিয়েছেন। তিনি মনে করেন টাকার গুরত্ব না বুঝলে কখনই টাকা, ব্যবসা, মানুষকে সম্মান করা যায় না। তাই ছেলেকে জীবনকে চিনতে কঠিন পরিস্থিতিতে ঠেলে দিয়েছেন।

আরও পড়ুন- কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডিএ বাড়ল দু শতাংশ, রাজ্যের কর্মীরা প্রতীক্ষায়

নিজের কাকার কাছ থেকে টাকা ধার নিয়ে হীরের দোকানে সাপ্লাই দিয়ে ব্যবসা শুরু করেছিলেন। আর আজ সাফল্যের শিখরে। তবে তাঁর সাফল্য বাকি ব্যবসায়ীদের থেকে একেবারে আলাদা। উনি শুধু নিজেকে সুখে থেকে নয়, সুখ বিতরণ করেও বড় হলেন।  

.