তিনি '‍মা', আরও এক পাক শিশুর চিকিৎসার আশ্বাসে ফের প্রমাণ করলেন সুষমা

Updated By: Aug 19, 2017, 10:32 AM IST
তিনি '‍মা', আরও এক পাক শিশুর চিকিৎসার আশ্বাসে ফের প্রমাণ করলেন সুষমা

ওয়েব ডেস্ক : আরও একবার সাহা‌য্যের হাত বাড়িয়ে দিলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। ফের এক পাকিস্তানি শিশুর ভারতে চিকিৎসার জন্য মেডিক্যাল ভিসার ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দিলেন তিনি। 

সূত্রের খবর, ওই পাক শিশুর শারীরিক অবস্থা ভীষণ খারাপ হওয়ায় তার পরিবারের তরফে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের কাছে আবেদন জানানো হয়। বলা হয় শিশুটির বোন ম্যারোর চিকিৎসার প্রয়োজন রয়েছে, তাই তারা ভারতে আসতে চায়। ওই শিশুর পরিবারের অনুরোধে সাড়া দিয়ে তার মেডিক্যাল ভিসার ব্যবস্থা করার কথা টুইট করে জানান সুষমা স্বরাজ।

 

তবে এটাই প্রথম নয়, এর আগে লাহোরের বাসিন্দা রোহান নামে এক শিশুর হৃদরোগের চিকিৎসার জন্য ভারতের আসার ভিসার ব্যবস্থা করে দেন সুষমা স্বরাজ। পাশাপাশি এক পাক আইনজীবীর '‍মা'‍-র লিভারের চিকিৎসার ব্যবস্থাও করেছিলেন বিদেশমন্ত্রী। এছাড়াও কিছুদিন আগে ফইজা তনভির নামে ক্যানসার আক্রান্ত পাক মহিলার ভারতে চিকিৎসার ব্যবস্থা করে দেন সুষমা। ওই মহিলা সুষমাকে '‍মা' বলে সম্বোধন করেছিলেন। ফের একবার সেই মাতৃত্বেরই প্রকাশ পেল।

ভারত-পাকিস্তান দুই দেশের মধ্যে ‌‌যতই দ্বন্দ্ব থাক না কেন, মানবিকতার প্রশ্নে ভারত ‌যে সবার থেকে এগিয়ে সেটাই ‌যেন আরও একবার প্রমাণ করলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। 

.