পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় আজ শেষকৃত্য প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের

আজ সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত সুষমা স্বরাজের বাড়িতেই তাঁর মরদেহ শায়িত থাকবে।

Updated By: Aug 7, 2019, 06:13 AM IST
পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় আজ শেষকৃত্য প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের
সৌজন্যে- টুইটার (এএনআই)

নিজস্ব প্রতিবেদন : আজ, বুধবার পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হবে প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের। বিজেপি-র কার্যনির্বাহী সভাপতি জেপি নাড্ডা মঙ্গলবার রাতে জানান, বিজেপির সদর দফতরে দুপুর ১২টা থেকে ৩টে পর্যন্ত সুষমা স্বরাজের দেহ রাখা হবে। সেখানে তাঁকে শেষ শ্রদ্ধা জানাবেন সাধারণ মানুষ থেকে শুরু করে দলের নেতা-কর্মীরা। এরপর দিল্লির লোধি রোডের শ্মশানে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় দলীয় নেত্রীর শেষকৃত্য সম্পন্ন হবে বলে জানান তিনি।

 

তার আগে অবশ্য আজ সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত সুষমা স্বরাজের বাড়িতেই তাঁর মরদেহ শায়িত থাকবে। মঙ্গলবার দিল্লির এইমসে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রাক্তন বিদেশমন্ত্রী। হৃদযন্ত্র বিকল হয়ে মৃত্যু হয়েছে তাঁর। বয়স হয়েছিল ৬৭ বছর। রাত ৯টা নাগাদ সংকটজনক অবস্থায় ভর্তি করা হয় দিল্লির এইমসে। রাতেই নয়াদিল্লিতে তাঁর বাড়িতে দেহ নিয়ে যাওয়া হয় প্রাক্তন বিদেশমন্ত্রীর। 

প্রথম মোদী সরকারের জমানায় বিদেশমন্ত্রকের দায়িত্ব সামলেছিলেন সুষমা স্বরাজ। কিন্তু ২০১৯ লোকসভা ভোটের আগে সংসদীয় রাজনীতি থেকে অবসরের কথা ঘোষণা করেন। জানিয়েছিলেন, অসুস্থ শরীরে আর রাজনীতি করবেন না। বিগত কয়েক বছর ধরেই কিডনির অসুখে ভুগছিলেন সুষমা স্বরাজ। ২০১৬ সালে তাঁর কিডনি প্রতিস্থাপন হয়।

আরও পড়ুন - ভারতীয় রাজনীতির গৌরবজ্জ্বল অধ্যায়ের অবসান, সুষমার প্রয়াণে বললেন মোদী

.