ফের জঙ্গি হানার আশঙ্কা মুম্বইয়ে, হাই অ্যালার্ট নৌবাহিনীতে

মুম্বইয়ে নৌসেনার ঘাঁটির কাছে বেশ কয়েকজন সন্দেহভাজনের গতিবিধি। দুজন স্কুলপড়ুয়া উড়ন হারবারের কাছে আজ সকালে সশস্ত্র অবস্থায় তাদের দেখতে পায় বলে খবর। এরপরই চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে। মুম্বই, নভি মুম্বই, থানে, রায়গড় সহ উপকূলবর্তী স্থানগুলিতে জারি করা হয়েছে এই সতর্কতা। তল্লাশি চালাচ্ছে নৌসেনা।

Updated By: Sep 22, 2016, 04:47 PM IST
ফের জঙ্গি হানার আশঙ্কা মুম্বইয়ে, হাই অ্যালার্ট নৌবাহিনীতে

ওয়েব ডেস্ক : মুম্বইয়ে নৌসেনার ঘাঁটির কাছে বেশ কয়েকজন সন্দেহভাজনের গতিবিধি। দুজন স্কুলপড়ুয়া উড়ন হারবারের কাছে আজ সকালে সশস্ত্র অবস্থায় তাদের দেখতে পায় বলে খবর। এরপরই চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে। মুম্বই, নভি মুম্বই, থানে, রায়গড় সহ উপকূলবর্তী স্থানগুলিতে জারি করা হয়েছে এই সতর্কতা। নাকাবন্দি করে তল্লাশি চালাচ্ছে নৌসেনা। নৌবাহিনীকে সবরকম পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি পুলিস ও সেনাবাহিনীর সন্ত্রাসদমন শাখাকেও তৈরি থাকতে বলা হয়েছে।

খবর অনুসারে, পাঁচ থেকে ছয়জন সশস্ত্র ব্যক্তিকে কালো রঙের পোশাকে ওই অঞ্চলে ঘুরতে দেখা যায়। তাদের মুখে কাপড় বাঁধা ছিল। হাতে ছিল বন্দুক। আজ ভোরের দিকে ওই দুই পড়ুয়া স্কুলে যাওয়ার সময় তাদেরকে দেখতে পায় বলে পুলিসকে জানিয়েছে। মুম্বই থেকে ৫০ কিলোমিটার দূরে অবস্থিত উড়ন। এখানেই রয়েছে নৌসেনার অস্ত্র ঘাঁটি ও INS অভিমন্যু।

প্রসঙ্গত ২০০৮ সালে আজমল কাসভ ও তার সঙ্গীরা জলপথেই মুম্বইয়ে ঢোকে। তারপর একাধিক স্থানে হামলা চালায়। প্রাণ হারান বহু মানুষ।

 

.