রাজস্থানে সোয়াইন ফ্লুতে মৃত বেড়ে ১১২, আক্রান্ত আরও প্রায় ৭৯

এদিকে সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়ে বারমেঢ়, জয়সলমীর, জয়পুর, উদয়পুর ও চিত্তরগড়ে মারা গিয়েছেন পাঁচ জন।

Updated By: Feb 12, 2019, 01:42 PM IST
রাজস্থানে সোয়াইন ফ্লুতে মৃত বেড়ে ১১২, আক্রান্ত আরও প্রায় ৭৯

নিজস্ব প্রতিবেদন: রাজস্থানে সোয়াইন ফ্লু ক্রমশ মারাত্মক আকার ধারণ করছে। ওই রাজ্যের স্বাস্থ্য দফতরের তরফে প্রকাশ করা নতুন রিপোর্টে আরও প্রায় ৭৯ জনের নাম জানানো হয়েছে।

আরও পড়ুন: দিল্লি অগ্নিকাণ্ডে মৃত বেড়ে দাঁড়াল ১৭, এখনও আটকে বহু, চলছে উদ্ধারকাজ

এদিকে সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়ে বারমেঢ়, জয়সলমীর, জয়পুর, উদয়পুর ও চিত্তরগড়ে মারা গিয়েছেন পাঁচ জন। এই নিয়ে গত এক মাসে মৃতের সংখ্যা পৌঁছল ১১২।

অন্যদিকে সোমবার রাজস্থানের বিভিন্ন জেলায় প্রায় ৩৬ জন নতুন আক্রান্তের খবর পাওয়া গিয়েছে। এর মধ্যে ৯জন বারমেঢ়ে, ঝুনঝুনুনে চারজন, বিকানের, দৌসা, গঙ্গানগর ও উদয়পুরে তিনজন করে, সিকার, জোধপুর, জয়সলমীর, কোটা, নগৌর, আজমেঢ় ও রাজসামান্দে দু'জন করে এবং ভিলওয়ারা, বারান, ভরতপুর ও আলওয়ারে একজনকে আক্রান্ত।

আরও পড়ুন: কখন বলতে হয়, কখন নীরব থাকতে হয় জানতেন অটলজি : মোদী

এই বছরের শুরু থেকে পরীক্ষা হওয়া ১৩,৬৯৩টি নমুনার মধ্যে এখনও অবধি ২,৮৫৪ জনের শরীরে সোয়াইন ফ্লুয়ের ভাইরাস পাওয়া গিয়েছে।

সোয়াইন ফ্লু এক ধরনের সংক্রামক ব্যাধি। ভারতবর্ষে মূলত ‘এইচ্ ওয়ান এন ওয়ান’ সোয়াইন ইনফ্লয়েনজা ভাইরাসের প্রভাবে এই রোগ হয়ে থাকে। এই রোগ থেকে বাসিন্দাদের বাঁচাতে ইতিমধ্যে একাধিক পদক্ষেপ নিয়েছে রাজস্থান স্বাস্থ্য দফতর।

আরও পড়ুন: লোকসভার প্রচারে বিজেপির নয়া কৌশল, ৫ কোটি বাড়িতে উড়বে পদ্ম-পতাকা

তাদের তরফ থেকে অসুস্থদের ‘টামিফ্লু’ ট্যাবলেট বিতরণের উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া বাড়ি বাড়ি ঘুরে সতর্কীকরণেরও ব্যবস্থা করা হয়েছে।

.