আগরায় আক্রান্ত সুইস যুগল, যোগী সরকারের থেকে রিপোর্ট তলব সুষমার

Updated By: Oct 26, 2017, 05:35 PM IST
আগরায় আক্রান্ত সুইস যুগল, যোগী সরকারের থেকে রিপোর্ট তলব সুষমার

নিজেস্ব প্রতিবেদন : কুকথার ড্যামেজ কন্ট্রোলে তাজমহলে গিয়েছিলেন যোগী আদিত্যনাথ। কিন্তু অস্বস্তি পিছু ছাড়ল না। সেদিনই আগরায় আক্রান্ত হলেন সুইস যুগল। ঘটনায় ইতিমধ্যে শোরগোল পড়েছে দেশজুড়ে। উত্তর প্রদেশ সরকারের কাছে রিপোর্ট তলব করেছেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।

গত রবিবার তাজমহল দেখার পর ফতেপুর সিকরি দেখতে গিয়েছিলেন ওই সুইস যুগল। সেখানেই চার যুবক পিছু নেয় তাঁদের। মোবাইল ক্যামেরায় ছবি তুলতে থাকে ওই যুবকরা। বাধা দিলে সুইস যুবক-যুবতীর ওপর লাঠি এবং পাথর নিয়ে চড়াও হয়। এরপর দু'জনকেই মাটিতে ফেলে শুরু হয় ব্যাপক মারধর। শেষ পর্যন্ত স্থানীয়দের তত্পরতায় তরুণ-তরুণীকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাঁদের স্থানান্তরিত করা হয় দিল্লির একটি বেসরকারি হাসপাতালে। হাসপাতাল সূত্রে খবর, সুইস যুবক জেরেমি ক্লার্কের মাথায় গুরুতর আঘাত রয়েছে। তাঁর কানের একটি স্নায়ুও ক্ষতিগ্রস্ত হয়েছে। কানেও কম শুনছেন তিনি। তাঁর বান্ধবী মেরি ড্রোক্সের হাত ভেঙেছে। কে বা কারা এমন ঘটনা ঘটালো, তা এখনও জানা যায়নি। তাদের চিহ্নিত করতে পারেনি পুলিস।

একটি ইংরেজি দৈনিকে এই খবর প্রকাশিত হতেই নড়েচড়ে বসেন খোদ বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। তড়িঘড়ি টুইট করে সুষমা স্বরাজ জানিয়েছেন, খবর দেখার পরই রাজ্য সরকারের থেকে রিপোর্ট তলব করেছে বিদেশমন্ত্রক। বৃহস্পতিবার হাসপাতালে সুইস যুগলের সঙ্গে সাক্ষাত্ করেন বিদেশমন্ত্রকের প্রতিনিধিরা। সবরকম সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে। কিন্তু এই ঘটনায় প্রশ্ন তুলে দিল যোগী রাজ্যে বিদেশিদের নিরাপত্তা নিয়ে।

আরও পড়ুন- পাক মদতপুষ্ট সন্ত্রাসবাদ রুখতে একসুর সুষমা-টিলারসনের

 

 

.