শোপিয়ানের থানা লক্ষ্য করে গ্রেনেড জঙ্গিদের, শহিদ পুলিসকর্মী

চলতি মাসেই রামগড় সেক্টরে এক বিএসএফ কনস্টেবলকে নৃশংসভাবে খুন করে জঙ্গিরা। এর আগে আরও ৩ জওয়ানকে খুন করে জঙ্গিরা। স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং জানিয়েছেন, দু-তিন আগে এর মোক্ষম জবাব দিয়েছে সেনা

Updated By: Sep 30, 2018, 12:50 PM IST
শোপিয়ানের থানা লক্ষ্য করে গ্রেনেড জঙ্গিদের, শহিদ পুলিসকর্মী
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পুলিস স্টেশন লক্ষ্য করে গ্রেনেড ছুড়ল জঙ্গিরা। দক্ষিণ কাশ্মীরের শোপিয়ানে রবিবার সকালে ঘটনাটি ঘটে। জানা গিয়েছে গুরুতর জখম অবস্থায় এক পুলিস কর্মীকে হাসপাতালে ভর্তি করা হলে, সেখানেই তাঁর মৃত্যু হয়।

শোপিয়ানের ওই থানায় হামলা চালিয়ে গা ঢাকা দিয়েছে জঙ্গিরা। জানা গিয়েছে পাশের একটি জঙ্গলে পালিয়ে যায় তারা। ওই এলাকাকে কড়া নিরাপত্তায় ঘিরে ফেলা হয়েছে। জঙ্গিদের খোঁজে চিরুনি তল্লাসি চালাচ্ছে সেনা। এক পুলিস আধিকারিক জানিয়েছেন, থানা লক্ষ্য করে অতর্কিত গুলি চালায় জঙ্গিরা। যার জবাব দিয়েছে জওয়ানরাও। এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন এই ঘটনার দায় স্বীকার করেনি।

আরও পড়ুন- মেরে ফেলতে পারে ৫০ লাখ মানুষকে, ইন্দোরে বাজেয়াপ্ত ৯ কেজি ফেন্টানাইল

উল্লেখ্য, চলতি মাসেই রামগড় সেক্টরে এক বিএসএফ কনস্টেবলকে নৃশংসভাবে খুন করে জঙ্গিরা। এর আগে আরও ৩ জওয়ানকে খুন করে জঙ্গিরা। স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং জানিয়েছেন, দু-তিন আগে এর মোক্ষম জবাব দিয়েছে সেনা। সে বিষয়ে নিয়ে স্পষ্ট না করলেও পাক সেনার বিরুদ্ধে সেনা বড়সড় আঘাত এনেছে বলে নিশ্চিত করেন তিনি।

আরও পড়ুন- হিন্দুদের স্বার্থ দেখে না বিজেপি, বিবেক তিওয়ারি হত্যাকাণ্ডে নিয়ে মন্তব্য কেজরির

পাকিস্তানে ইমরান খান ক্ষমতায় আসার পরই জঙ্গিদের অনুপ্রবেশের ঘটনা বেড়েছে বলে বিএসএফ প্রধান কে কে শর্মা দাবি করেন। সে দেশের বর্ডার অ্যাক্টিভ ফোর্সের অতিসক্রিয়তা লক্ষ্য করা যাচ্ছে বলে আশঙ্কা প্রকাশ করেন। উপত্যাকার জঙ্গিদের উস্কানি দিচ্ছে পাকিস্তান বলে কাঠগড়ায় দাঁড় করিয়েছে নয়া দিল্লি। বুরহান ওয়ানির মতো জঙ্গির ডাক টিকিট প্রকাশ করেছে ইমরানের সরকার। ইসলামাদ কাশ্মীরের জঙ্গিদের এ ভাবে ‘গৌরবান্বিত’ করছে বলে অভিযোগ ভারতের।

.