Atiq Ahmed Murder: আতিক-হত্যা মামলার আবেদন গ্রহণ করল শীর্ষ আদালত! কবে প্রথম শুনানি?

Atiq Ahmed Murder: হাসপাতালে মেডিক্যাল টেস্ট করাতে নিয়ে যাওয়া হয়েছিল আতিক এবং তাঁর ভাই আশরফকে। যথেষ্ট পুলিসি নিরাপত্তা ছিল। কিন্তু হঠাৎই সেই নিরাপত্তার বলয় টপকে আতিক-আশরফের মাথায় পর পর গুলি। হত্যাকাণ্ডের পিছনে কারা তা নিয়ে উত্তরপ্রদেশ প্রশাসন সিট গঠন করেছে।

Updated By: Apr 18, 2023, 12:32 PM IST
Atiq Ahmed Murder: আতিক-হত্যা মামলার আবেদন গ্রহণ করল শীর্ষ আদালত! কবে প্রথম শুনানি?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আতিক-হত্যা মামলার আবেদন গ্রহণ করল শীর্ষ আদালত। আগামী সোমবার এই মামলার শুনানির দিন স্থির করা হয়েছে। উত্তরপ্রদেশের প্রাক্তন সাংসদ এবং বিধায়ক তথা গ্যাংস্টার আতিক আহমেদ হত্যা মামলার অভিযোগ অবশেষে গ্রহণ করল সুপ্রিম কোর্ট। আগামী সোমবার অর্থাৎ ২৪ এপ্রিল এই মামলার শুনানির দিন স্থির হয়েছে।

আরও পড়ুন: Amritsar Golden Temple: 'এটা ভারত নয়, পঞ্জাব'! মুখে আঁকা তেরঙা, তরুণীকে ফেরাল স্বর্ণমন্দির থেকে...

১৫ এপ্রিল রাতে প্রয়াগরাজ হাসপাতালে মেডিক্যাল টেস্ট করাতে নিয়ে যাওয়া হয়েছিল আতিক এবং তাঁর ভাই আশরফকে। হাসপাতালে ঢোকার সময়ে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন দুই ভাই। পুলিসের ঘেরাটোপ থেকেই সাংবাদিকদের একের পর এক প্রশ্নের উত্তর দিচ্ছিলেন তাঁরা। কে জানত, সেই ভিড়েই সাংবাদিক সেজে হাজির ছিল আততায়ীরা। হঠাৎই পুলিসের নিরাপত্তার বলয় টপকে আতিক এবং আশরফের মাথায় পর পর গুলি করা হয়। তার পর আত্মসমর্পণ করে তিন দুষ্কৃতীই। কারা এই হত্যাকাণ্ডের পিছনে রয়েছে তা নিয়ে উত্তরপ্রদেশ প্রশাসন পুলিসের একটি বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করেছে।

প্রসঙ্গত, তিনি যে এনকাউন্টারে মারা যেতে পারেন এ নিয়ে আদালতে শঙ্কা প্রকাশ করেন আতিক। এবং এজন্য বিশেষ নিরাপত্তার আবেদনও জানিয়ে রেখেছিলেন তিনি। আতিক এবং আশরফের এই হত্যাকাণ্ড নিয়ে তোলপাড় দেশ। প্রশ্ন উঠতে শুরু করেছে, পুলিসি নিরাপত্তা থাকা সত্ত্বেও কী ভাবে দুই ভাইকে গুলি করে মারল আততায়ীরা? তা হলে কি নেপথ্যে কোনও বড় মাপের ষড়যন্ত্র রয়েছে? 

আরও পড়ুন: Gujarat: মৃত্যুর দু'বছর পরে ফিরলেন 'তিনি'! কোভিডের বলি, হয়ে গিয়েছিল অন্ত্যেষ্টিও, কিন্তু ...

আতিক-আশরফ যেদিন খুন হন, তার ৪৮ ঘণ্টা আগেই ঝাঁসিতে পুলিসের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হয় আতিকপুত্র আসাদের। একই ঘটনায় এনকাউন্টারে নিহত হন আসাদের সঙ্গী গুলাম। আসাদের মৃত্যুর খবর আদালতেই পেয়েছিলেন আতিক। পুত্রের মৃত্যুর খবর পেয়ে কান্নায় ভেঙে পড়েছিলেন। আসাদের শেষকৃত্যে যাওয়ার জন্য আবেদনও করেছিলেন তিনি। কিন্তু সেই আবেদন নাকচ হয়ে যায়। 

আতিকের তিন আততায়ীকে চিহ্নিত করেছে উত্তরপ্রদেশ পুলিস। তাদের নাম-- লাভলেশ তিওয়ারি, সানি সিং, অরুণ মৌর্য। প্রত্যেকেরই বয়স কুড়ির কোঠায়। পুলিস যখন তাদের ধরে তখন তারা 'জয় শ্রী রাম' শ্লোগান দিচ্ছিল বলে জানা গিয়েছে। আপাতত তাদের ১৪ দিনের জুডিশিয়াল কাস্টডিতে রাখা হয়েছে। সপ্তাহশেষে তাদের কোর্টে তোলা হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.