'ফ্রিজ' হয়ে যেতে পারে সমাজবাদী সাইকেল

ছেলে এবং বাবা কেউই হয়ত এই মুহূর্তে পাবেন না সাইকেলের অধিকার। সাইকেল আপাতত নির্বাচন কমিশনের জিম্মায়। উত্তর প্রদেশে উদ্ভুত যদুবংশের মহানাটকীয় পরিস্থিতিতে এমনটাই মনে করছেন প্রাক্তন মুখ্য নির্বাচন কমিশনার এস ওয়াই কুরেশি।

Updated By: Jan 2, 2017, 05:24 PM IST
'ফ্রিজ' হয়ে যেতে পারে সমাজবাদী সাইকেল

ওয়েব ডেস্ক: ছেলে এবং বাবা কেউই হয়ত এই মুহূর্তে পাবেন না সাইকেলের অধিকার। সাইকেল আপাতত নির্বাচন কমিশনের জিম্মায়। উত্তর প্রদেশে উদ্ভুত যদুবংশের মহানাটকীয় পরিস্থিতিতে এমনটাই মনে করছেন প্রাক্তন মুখ্য নির্বাচন কমিশনার এস ওয়াই কুরেশি।

যেহেতু দুই পক্ষই সাইকেল প্রতীকের দাবিদার। তাই কুরেশি জানিয়েছেন, "উভয় পক্ষকে নিজেদের দাবির সপক্ষে সমর্থকদের স্বাক্ষর সংবলিত হলফনামা দাখিল করতে হবে এবং প্রমাণও দিতে হবে"। তিনি আরও বলেন, "জমা দেওয়া নথীপত্র এরপর পরীক্ষিত হবে এবং তাতে কমপক্ষে চার বা পাঁচ মাস সময় লাগবে। ফলে, আমার মনে হয় না, কোনও মতেই ভোটের আগে এটা করা সম্ভব হবে বলে।"

আরও পড়ুন- দলের প্রতীক সাইকেল রক্ষায় লখনউ ছাড়লেন মুলায়ম সিং যাদব

সেক্ষেত্রে, সাইকেল প্রতীক 'ফ্রিজ' করে রেখে দুপক্ষকেই 'অ্যাড হক' নাম ও প্রতীক দেওয়া হতে পারে। গোটা বিষয়টি ভালভাবে পর্যালোচনার পর সুনির্দিষ্ট সিদ্ধান্ত নিতে পারবে নির্বাচন কমিশন, বলে মনে করেন এই প্রাক্তন মুখ্য নির্বাচন কমিশনার।

আরও পড়ুন- সমাজবাদী পার্টির দঙ্গল, বিজেপির জন্য মঙ্গল বললেন মুখতার আব্বাস নাকভি

.