Jamshedpur: ঝাড়খণ্ডের জামশেদপুরে ১৪৪ ধারা, ধর্মীয় পতাকা নিয়ে হিংসা, ভস্মীভূত দোকানপাট-যানবাহন

Section 144 implemented in Jamshedpur: পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। যারা জড়ো হয়েছিল তাদের বাড়িতে পাঠানো হয়েছে। পুরো এলাকায় ফোর্স মোতায়েন করা হয়েছে। পুলিস টহল দিচ্ছে। বাইরে থেকে ফোর্স ডাকা হয়েছে। RAF এর একটি কোম্পানি মোতায়েন করা হয়েছে। কয়েকজনকে আটক করা হয়েছে।

Updated By: Apr 10, 2023, 08:29 AM IST
Jamshedpur: ঝাড়খণ্ডের জামশেদপুরে ১৪৪ ধারা, ধর্মীয় পতাকা নিয়ে হিংসা, ভস্মীভূত দোকানপাট-যানবাহন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঝাড়খণ্ডের জামশেদপুরের শাস্ত্রী নগরে ধর্মীয় পতাকার অবমাননার খবর সামনে আসার পর দুই গোষ্ঠীর মধ্যে উত্তেজিত পাথর ছোড়াছুড়ির ঘটনা ঘটেছে। এই সময়ে উত্তেজিত জনতা অগ্নিসংযোগ করা শুরু করে এবং অনেক গাড়ি ও দোকানে আগুন ধরিয়ে দেয়। এর পরে এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। সরকারি আধিকারিকরা এই তথ্য জানিয়েছেন।

ঝাড়খণ্ডের জামশেদপুরের এসএসপি প্রভাত কুমার জানিয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। যারা জড়ো হয়েছিল তাদেরকে বাড়িতে পাঠানো হয়েছে। পুরো এলাকায় ফোর্স মোতায়েন করা হয়েছে। পুলিস টহল দিচ্ছে। বাইরে থেকে ফোর্স ডাকা হয়েছে। RAF এর একটি কোম্পানি মোতায়েন করা হয়েছে। কয়েকজনকে আটক করা হয়েছে।

আরও পড়ুন: Alfanso Mango in EMI: এবার ইএমআইতে কেনা যাবে কুলীন আলফানসো আম, কোথায় মিলছে এমন অফার?

আসলে, ঝাড়খণ্ডের জামশেদপুরে রাম নবমী উপলক্ষ্যে ভগবান হনুমানের পতাকার বাঁশের মধ্যে মাংসের পলিথিন ঝুলতে দেখা যায়, তার পরেই হিংসা শুরু হয়। এরপর দোকানপাট ও যানবাহনে আগুন লাগিয়ে দেওয়া হয়। শহরের অনেক এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। এই সময় উদ্ধারকাজে অনেক পুলিস সদস্যও আহত হয়েছেন।

কর্মকর্তারা জানিয়েছেন, আক্রমনাত্মক জনতা দুটি দোকান ও একটি অটোরিকশা পুড়িয়ে দিয়েছে। বিষয়টি বাড়তে দেখে ঝাড়খণ্ড পুলিস জনতাকে ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাসের শেল ছুড়তে শুরু করে। জামশেদপুরের কদমা থানার অন্তর্গত শাস্ত্রী নগরে বিপুল সংখ্যক পুলিস বাহিনী মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন: Earthquake in Andaman: ফের ভূমিকম্প! ৩ বার কেঁপে উঠল আন্দামান-নিকোবর....

সাব-ডিভিশনাল অফিসার (ধলভূম) পীযূষ সিনহা বলেছেন, ‘ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারার অধীনে নিষেধাজ্ঞামূলক আদেশ জারি করা হয়েছে।‘ পূর্ব সিংভূম জেলার ডেপুটি কমিশনার বিজয়া যাদব বলেছেন, কদমায় কিছু অসামাজিক ব্যক্তি শান্তি নষ্ট করার চেষ্টা করছে। পাশাপাশি তাঁরা ষড়যন্ত্র নস্যাৎ করতে জনগণের কাছে সহযোগিতার আবেদন জানিয়েছেন।

ঝাড়খণ্ড পুলিসও নিশ্চিত করেছে যে শনিবার রাতে এলাকার একটি স্থানীয় সংগঠনের সদস্যরা রাম নবমীর পতাকায় একটি মাংসের টুকরো আটকেছিলেন। এরপরই অশান্তি শুরু হয় এবং তারপর থেকেই এখানে উত্তেজনার পরিস্থিতি তৈরি হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.