কাশ্মীর থেকে গন্ডগোলের খবর আসছে, লুকোচুরি খেলা বন্ধ করুক সরকার: রাহুল

রাহুল গান্ধী। তিনি বলেন, একতরফা ভাবে জম্মু ও কাশ্মীরকে ভাগ করেছে কেন্দ্র। এই দেশ মানুষকে নিয়ে তৈরি। কোনও একখণ্ড ভূমি নয়

Updated By: Aug 11, 2019, 09:58 AM IST
কাশ্মীর থেকে গন্ডগোলের খবর আসছে, লুকোচুরি খেলা বন্ধ করুক সরকার: রাহুল

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে ৩৭০ ধারা বিলোপের পর কাশ্মীরে কী হচ্ছে তা গোপন করছে সরকার। ওখানে কী চলছে তা দেশের মানুষকে জানাক মোদী সরকার। এমনটাই দাবি করলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

আরও পড়ুন-দীর্ঘ আলোচনার পর কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী হলেন সনিয়া গান্ধী

শনিবার সাংবাদিকদের রাহুল বলেন, কাশ্মীরে সংঘর্ষ চলছে, মানুষ মরছে। খবর আছে জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি খুবই খারাপ। তাই মোদী সরকারের উচিত কাশ্মীর ও লাদাখে কী হচ্ছে তা দেশের মানুষের কাছে স্পষ্ট করা।

অন্যদিকে, টুইটও করেছেন রাহুল। লিখেছেন, কাশ্মীরের মানুষের অসন্তোষ বেরিয়ে আসছে। নিষেধাজ্ঞা জারি করা হয়েছে সংবাদমাধ্যমের ওপরে। সরকারকে আমার অনুরোধ কাশ্মীরের মানুষের নিরাপত্তা নিশ্চিত করা হোক এবং গোপনীয়তার যে মোড়কে রাজ্যে ঢেকে দেওয়া হয়েছে তা খুলে ফেলা হোক।

আরও পড়ুন-নিমতায় কুপিয়ে খুন যুবককে; বাড়ির পাশের ঝোপে মিলল নলিকাটা দেহ, সন্দেহের তির স্ত্রীর দিকে

কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পর বিভিন্ন মহল থেকে এনিয়ে প্রতিক্রিয়া দেওয়া হলেও অনেক পরে বিবৃতি দেন রাহুল গান্ধী। তিনি বলেন, একতরফা ভাবে জম্মু ও কাশ্মীরকে ভাগ করেছে কেন্দ্র। এই দেশ মানুষকে নিয়ে তৈরি। কোনও একখণ্ড ভূমি নয়। কাশ্মীরের নেতাদের আটক করা অগণতান্ত্রিক।

.