ইতিহাস সৃষ্টি করলেন এই বিশপ! সুরজের চোখে তিনি ভগবান।

কেরলের মাল্লাপুরমের বাসিন্দা ৩০ বছর বয়সী সুরজ গত এক বছর ধরে কিডনির অসুখে ভুগছিলেন। সমস্যা এতটাই যে কিডনি বিকল হওয়ায় তা প্রতিস্থাপনের দরকার। কন্তু এই পর্যন্ত খবরটাতে কোনও অভিনবত্ব নেই, কত মানুষের ক্ষেত্রেই তো এমন ঘটে। খবরটা শুরু হচ্ছে এবার-

Updated By: May 29, 2016, 03:34 PM IST
ইতিহাস সৃষ্টি করলেন এই বিশপ! সুরজের চোখে তিনি ভগবান।

ওয়েব ডেস্ক: কেরলের মাল্লাপুরমের বাসিন্দা ৩০ বছর বয়সী সুরজ গত এক বছর ধরে কিডনির অসুখে ভুগছিলেন। সমস্যা এতটাই যে কিডনি বিকল হওয়ায় তা প্রতিস্থাপনের দরকার। কন্তু এই পর্যন্ত খবরটাতে কোনও অভিনবত্ব নেই, কত মানুষের ক্ষেত্রেই তো এমন ঘটে। খবরটা শুরু হচ্ছে এবার-

কোট্টায়ামের পালা এলাকার বিশপ জেকব মুরিকান তাঁর একটা কিডনি দান করতে চলেছেন সুরজকে। বিশপের এই দান যে মহৎ মানবিকতার পরিচায়ক তা আর বলার অপেক্ষা রাখে না।

কিন্তু শুধু তাই নয়, জেকব মুরিকান হলেন প্রথম কোনও বিশপ যিনি কর্মরত অবস্থায় স্বেচ্ছায় নিজের একটি কিডনি দান করছেন। এবং তিনি জানিয়েছেন যে অন্য ধর্মের ব্যক্তিকে অঙ্গ দান করতে তাঁর কোনও আপত্তি তো নেই বরং এটাই তার 'ধর্ম'।

আর এই দানে হতবাক্ হয়ে গেছেন সূরজ ও তার পরিবার। কারণ, সূরজই তাঁর পরিবারের একমাত্র রোজগেরে সদস্য। ফলে গত দেড় বছর ডায়ালিসিসসহ কিডনির চিকিৎসার জন্য তাঁর পরিবার রীতিমতো অর্থনৈতিক সমস্যার মধ্যে কাটাচ্ছে।

তাই, বিশপ তাঁর পাশে দাঁড়ানোয় সুরজ বলছেন, "এ যেন সাক্ষাত ভগবানের স্পর্শ পেলাম।"

.