এই কারণে বছরে ১ কোটির উপরে প্যাকেজ পেয়েও ছাড়তে চায় এই যুবক!

বছরে তাকে ১ কোটির উপরে প্যাকেজ অফার করেছে উবের। বেসিক পে ৭১ লাখ। সেইসঙ্গে আরও সুযোগ সুবিধা যোগ হয়ে মোট বেতন ১.২৫ কোটি। কিন্তু সেই চাকরি বেশিদিন করতে চায় না দিল্লির সিদ্ধার্থ। দুর্মূল্যের বাজারে একটা ভালো চাকরি পেতে সবাই যখন মরিয়া, তখন এমন মহার্ঘ্য চাকরি কেন ছাড়তে চাইছে সিদ্ধার্থ? কারণটা শুনলে সত্যিই ভালো লাগবে। দেশের অর্থনীতির জন্যও নতুন প্রজন্মের এই ধরনের উদ্যোগ প্রশংসনীয়।

Updated By: Feb 17, 2017, 04:57 PM IST
এই কারণে বছরে ১ কোটির উপরে প্যাকেজ পেয়েও ছাড়তে চায় এই যুবক!

ওয়েব ডেস্ক : বছরে তাকে ১ কোটির উপরে প্যাকেজ অফার করেছে উবের। বেসিক পে ৭১ লাখ। সেইসঙ্গে আরও সুযোগ সুবিধা যোগ হয়ে মোট বেতন ১.২৫ কোটি। কিন্তু সেই চাকরি বেশিদিন করতে চায় না দিল্লির সিদ্ধার্থ। দুর্মূল্যের বাজারে একটা ভালো চাকরি পেতে সবাই যখন মরিয়া, তখন এমন মহার্ঘ্য চাকরি কেন ছাড়তে চাইছে সিদ্ধার্থ? কারণটা শুনলে সত্যিই ভালো লাগবে। দেশের অর্থনীতির জন্যও নতুন প্রজন্মের এই ধরনের উদ্যোগ প্রশংসনীয়।

সিদ্ধার্থ জানিয়েছে, তার 'আল্টিমেট গোল' নিজের স্টার্টআপ। ছোটবেলা থেকে ওটাই তার স্বপ্ন ও লক্ষ্য। উবেরে চাকরি পাওয়ার সুযোগে, সানফ্রান্সিসকো গিয়ে নিজের টেকনোলজিক্যাল স্কিলটা আরেকটু ঝালিয়ে নেবে সে। জেনে নেবে প্রযুক্তির আরও খুঁটিনাটি। আর তারপরই সে ঝাঁপিয়ে পড়বে নিজের স্টার্টআপের পিছনে।

দ্বাদশ শ্রেণীর বোর্ড পরীক্ষায় ইংরেজীর নম্বরটা একটু খারাপ হয়েছিল। তাই মার্কসটা একটু 'খারাপ' হয়, ৯৫.৪ শতাংশ। তবে অঙ্ক আর কম্পিউটার সায়েন্স, দুটো পেপারেই পায় ৯৮। স্কুলের পাঠ চুকিয়ে ভর্তি হয় দিল্লি টেকনোলজিক্যাল ইউনিভার্সিটিতে। বর্তমানে কম্পিউটার সায়েন্স বিভাগে ফাইনাল ইয়ারের ছাত্র সিদ্ধার্থ।

আরও পড়ুন, প্ল্যান রেডি, মঙ্গলে তৈরি হবে মেগাসিটি!

.