পাকিস্তানকে কড়া বার্তা ভারতের; কাশ্মীরে সন্ত্রাস ছড়ালে মিলবে যোগ্য জবাব!

পাক অধিকৃত কাশ্মীর ও ভারতীয় ভূখণ্ডে অশান্ত জম্মু ও কাশ্মীর নিয়ে পাকিস্তানের করা মন্তব্যের এবার কড়া জবাব দিল ভারত। ৭০ তম স্বাধীনতা দিবসের প্রাক্বালে ভারতের বিদেশ মন্ত্রকের মুখপাত্র বিকাশ স্বরূপ এব্যপারে পাকিস্তানকে কড়া বার্তা দেন। তিনি বলেন, "ও দেশের(পড়ুন পাকিস্তান) থেকে ভারতে সন্ত্রাসবাদ, অনুপ্রবেশ ঘটেছে যথেষ্ট ভাবে। সেই সঙ্গে ভারতে জঙ্গিদের হাতে তুলে দেওয়া হয়েছে অস্ত্র, মাদক ও জাল টাকা। এভাবেই ভারতে একের পর এক ঘটনা ঘটাচ্ছে পাকিস্তান। কিন্তু এবার আর তা সহ্য করা হবে না। পাকিস্তান এর যোগ্য জবাব পাবে।"

Updated By: Aug 14, 2016, 05:30 PM IST
 পাকিস্তানকে কড়া বার্তা ভারতের; কাশ্মীরে সন্ত্রাস ছড়ালে মিলবে যোগ্য জবাব!

ওয়েব ডেস্ক : পাক অধিকৃত কাশ্মীর ও ভারতীয় ভূখণ্ডে অশান্ত জম্মু ও কাশ্মীর নিয়ে পাকিস্তানের করা মন্তব্যের এবার কড়া জবাব দিল ভারত। ৭০ তম স্বাধীনতা দিবসের প্রাক্বালে ভারতের বিদেশ মন্ত্রকের মুখপাত্র বিকাশ স্বরূপ এব্যপারে পাকিস্তানকে কড়া বার্তা দেন। তিনি বলেন, "ও দেশের(পড়ুন পাকিস্তান) থেকে ভারতে সন্ত্রাসবাদ, অনুপ্রবেশ ঘটেছে যথেষ্ট ভাবে। সেই সঙ্গে ভারতে জঙ্গিদের হাতে তুলে দেওয়া হয়েছে অস্ত্র, মাদক ও জাল টাকা। এভাবেই ভারতে একের পর এক ঘটনা ঘটাচ্ছে পাকিস্তান। কিন্তু এবার আর তা সহ্য করা হবে না। পাকিস্তান এর যোগ্য জবাব পাবে।"

শুক্রবার ভারতে থাকা পাকিস্তানের হাই কমিশনার আব্দুল বসিত বলেছিলেন, তাঁরা কাশ্মীরে সাহায্যের হাত বাড়িয়ে দিতে চান। সেখানে প্রয়োজনীয় সমস্ত জিনিসই পাঠাতে চান তাঁরা। এরপরই ভারতের পক্ষ থেকে তীব্র প্রতিকৃয়া উঠে।

সম্প্রতি, নিরাপত্তারক্ষীদের গুলিতে হিজবুল মুজাহেদিন নেতা বুরান ওয়ানির মৃত্যুর পর থেকেই উত্তাল কাশ্মীর। এই ঘটনাকে কেন্দ্র করে পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মন্তব্যকে ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। ভারতের প্রধানমবন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর মন্ত্যবের তীব্র সমালোচনা করেছেন।

আরও পড়ুন- আজ পাকিস্তানের স্বাধীনতা দিবস তারা উত্সর্গ করছেন কাশ্মীরকেই, বললেন পাক হাইকমিশনার

এদিকে, পাক অধিকৃত কাশ্মীরে শুরু হয়েছে অশান্ত। বালোচ প্রদেশের বাসিন্দারা সেখানে স্বাধীনতার আওয়াজ তুলতে শুরু করেছেন। এই গোটা ঘটনা নিয়ে মন্তব্য করতে গিয়ে নরেদ্র মোদী জানিয়েছেন,  সময় এসছে POK আর বালোচিস্তানে পাকিস্তানি অত্যাচারের ছবিটা বিশ্বের সামনে তুলে ধরা দরকার। মোদীর এই বক্তব্যকে স্বাগত জানিয়েছেন বালোচ নেতারাও। প্রতিবাদে উত্তাল গিলগিটও। গিলগিট ছাড়ুক পাকিস্তানি সেনা বাহিনী। পাক অধিকৃত কাশ্মীরের জনতার উপর পাক সেনার অত্যাচার আর মানা হবে না। ইসলামাবাদের বিরুদ্ধে  স্লোগান তুলেই প্রতিবাদে উত্তাল গিলগিট।    

এই পরিস্থিতিতে পাকিস্তানের ওপর এবার চাপ বাড়ানোর কাজ শুরু করেছে ভারত। সেই সঙ্গে আগামীকাল স্বাধীনতা দিবসের আগে ভারতের প্রতিটি কোনায় নিরাপত্তা বাড়ানোর কাজও শুরু হয়েছে।

.