নোট বিতর্ক নিয়ে এবার সংসদে প্রধানমন্ত্রীকে তোপ ডেরেক ও'ব্রায়েনের

নোট বিতর্কে বিরোধিতা করলেই কেন দুর্নীতি সমর্থনের তকমা লাগিয়ে দিতে চাইছে সরকার? প্রধানমন্ত্রীর কাছে জবাব চাইলেন তৃণমূল কংগ্রেস সাংসদ ডেরেক ও'ব্রায়েন। রাজ্যসভার অধিবেশনের প্রথমার্ধে প্রধানমন্ত্রী উপস্থিত থাকায় নোট ইস্যুতে কিছুক্ষণ আলোচনা হয়। তবে, দ্বিতীয়ার্ধে তিনি আর ফিরে না আসায় বিরোধীদের হই-হট্টগোলে সারাদিনের জন্য স্থগিত হয়ে যায় অধিবেশন। বিরোধীদের মুলতুবি প্রস্তাব সরকার গ্রহণ না করায় পণ্ড হয় লোকসভাও।

Updated By: Nov 24, 2016, 10:01 PM IST
নোট বিতর্ক নিয়ে এবার সংসদে প্রধানমন্ত্রীকে তোপ ডেরেক ও'ব্রায়েনের

ওয়েব ডেস্ক : নোট বিতর্কে বিরোধিতা করলেই কেন দুর্নীতি সমর্থনের তকমা লাগিয়ে দিতে চাইছে সরকার? প্রধানমন্ত্রীর কাছে জবাব চাইলেন তৃণমূল কংগ্রেস সাংসদ ডেরেক ও'ব্রায়েন। রাজ্যসভার অধিবেশনের প্রথমার্ধে প্রধানমন্ত্রী উপস্থিত থাকায় নোট ইস্যুতে কিছুক্ষণ আলোচনা হয়। তবে, দ্বিতীয়ার্ধে তিনি আর ফিরে না আসায় বিরোধীদের হই-হট্টগোলে সারাদিনের জন্য স্থগিত হয়ে যায় অধিবেশন। বিরোধীদের মুলতুবি প্রস্তাব সরকার গ্রহণ না করায় পণ্ড হয় লোকসভাও।

আরও পড়ুন- আজ থেকেই সমস্ত লেনদেনের জন্য বাতিল হল ১০০০ টাকার নোট

গত ৮ নভেম্বর দেশজুড়ে ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেন্দ্রের এই সিদ্ধান্তে বিরুদ্ধে গত কয়েকদিন ধরেই সরব বিরোধীরা। সংসদেও শীতকালিন অধিবেশন শুরু হওয়ার পর থেকে এই ইস্যুতে বিরোধীদের চাপের মুখে পড়তে হয়েছে সরকারকে।

.