TMC: পুজোর আগেই যাচ্ছেন Abhishek! এবার দক্ষিণের এই রাজ্য নজর তৃণমূলের

এক সপ্তাহের জন্য গিয়েছেন ডেরেক ও'ব্রায়ন এবং প্রসূন বন্দ্যোপাধ্য়ায়। 

Updated By: Sep 24, 2021, 01:42 PM IST
 TMC: পুজোর আগেই যাচ্ছেন Abhishek! এবার দক্ষিণের এই রাজ্য নজর তৃণমূলের

নিজস্ব প্রতিবেদন: একুশের বিধানসভা নির্বাচনে নিরঙ্কুশ সংখ্য়া গরিষ্ঠতা। এবার তৃণমূলের (TMC) টার্গেট ২০২৪-এর লোকসভা নির্বাচন। তার আগে ঘুঁটি সাজাচ্ছে তৃণমূল (TMC)। ত্রিপুরা, উত্তরপ্রদেশের পর এবার দক্ষিণ ভারতেও সংগঠন বিস্তারে জোর দিচ্ছে এ রাজ্যের শাসকদল।

২০২৩-এর ত্রিপুরায় নির্বাচন। তার আগে সেখানে রাজনৈতিক জমি মজবুত করার কাজ শুরু করেছে তৃণমূল (TMC)। প্রতিদিনই কোনও না কোনও নেতা সেখানে যাচ্ছেন। মাটি কামড়ে বিপ্লব দেবের (Biplab Deb) রাজ্যে পড়ে রয়েছেন কুণাল ঘোষ থেকে শান্তনু সেনরা। একাধিকবার গিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়ও (Abhishek Banerjee)। সেখান থেকে বিজেপি (BJP) সরকারকে উৎখাতের হুঁশিয়ারি দিয়েছেন তিনি। 

একই অবস্থা যোগীর (Yogi Adityanath) রাজ্য উত্তরপ্রদেশেও। পশ্চিমবঙ্গ এবং ত্রিপুরার মতো সেখানেও সংগঠন গোছাতে জোর দিচ্ছেন তৃণমূল (TMC) নেতারা। যোগীর (Yogi Adityanath) রাজ্যেও ২১ জুলাই 'শহিদ দিবস', 'খেলা হবে দিবস' পালন করেছেন। মমতা বন্দ্যোপাধ্যেয়র ছবি দেওয়া ট্রফি নিয়ে হয়েছে ফুটবল ম্যাচও। এই পরিস্থিতিতে এবার তৃণমূলের টার্গেট দক্ষিণ ভারত।

আরও পড়ুন: PM-CARES ফান্ড ভারত সরকারের তহবিলের নয়, জানাল দিল্লি হাইকোর্ট

আরও পড়ুন: PM Modi US visit: লক্ষ্য মার্কিন বিনিয়োগ, ৫ শীর্ষস্থানীয় সংস্থা প্রধানদের সঙ্গে বৈঠক মোদীর

সূত্রের খবর, ২০২২-এর বিধানসভা ভোটকে নজরে রেখে গোয়ায় সংগঠন বিস্তারে ঝাঁপাচ্ছে ঘাসফুল শিবির। ইতিমধ্যে সেখানে পৌঁছে গিয়েছেন দুই সাংসদ ডেরেক ও'ব্রায়েন (Derek o'brien) এবং প্রসূন বন্দ্যোপাধ্যায় (Prasun Banerjee)। আগামী সাতদিন তাঁরা সেখানেই থাকবেন। বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্বের সঙ্গেও কথা বলছেন তাঁরা। বৃহস্পতিবারই সামশেরগঞ্জের সভা থেকে তৃণমূলের সর্বভারতীয় ঘোষণা করেছিলেন, যেখানে যেখানে বিজেপি যাবে, সেখানে সেখানে লড়বে তৃণমূল। পুজোর আগে গোয়ায় যেতে পারেন তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়ও (Abhishek Banerjee)। যদিও বিষয়টিকে গুরুত্ব দিতে নারাজ বিজেপি। তৃণমূলকে সেখানে স্বাগত জানিয়েছেন গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান (Pramod Sawant)।

.