রাবণ দহনের ভিড়ে আচমকা তীব্র গতিতে ছুটে এল ট্রেন, দেখুন মর্মান্তিক ভিডিও

দশমীতে মর্মান্তিক দুর্ঘটনা। 

Updated By: Oct 19, 2018, 10:23 PM IST
রাবণ দহনের ভিড়ে আচমকা তীব্র গতিতে ছুটে এল ট্রেন, দেখুন মর্মান্তিক ভিডিও

নিজস্ব প্রতিবেদন: দশেরায় রাবণ দহনের অনুষ্ঠান পরিণত হল ভয়াবহ দুর্ঘটনায়। ভিড়ের মধ্যে দিয়ে চলে গেল দুরন্ত গতির দুটি ট্রেন। কিছু বোঝার আগেই একের পর এক প্রাণ গেল বেঘোরে। দশমীতে পঞ্জাবের অমৃতসরে ট্রেনের ধাক্কায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে কমপক্ষে ৫০ জনের।

দশেরা উপলক্ষে অমৃতসরের চৌরা বাজারের জোড়াফাটকে চলছিল রাবণ দহন অনুষ্ঠান। ভিড় জমিয়েছিলেন প্রচুর মানুষ। পাশেই রয়েছে রেললাইন। রাবণ দহনের ভিড় চলে এসেছিল রেল লাইন পর্যন্ত। ঠিক তখনই চলে ডিএমইউ ও অমৃতসর মেল একসঙ্গে চলে আসে। এখনও পর্যন্ত ৫০ জনের মৃত্যুর খবর মিলেছে। জখম হয়েছেন বহু। আরও মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। দুর্ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তাতে দেখা যাচ্ছে, রাবণ দহনের অনুষ্ঠানে মজে রয়েছেন সাধারণ মানুষ। ঠিক তখনই প্রবল গতিতে চলে গেল ট্রেন। দেখুন সেই ভিডিও-

শুক্রবার অমৃতসরের চৌরাচৌরি বাজারের কাছে রেললাইনের ধারেই চলছিল রাবণ দহনের অনুষ্ঠান। রাবণ দহনের পর আগুনের আঁচ থেকে বাঁচতে রেললাইনের দিকে ছুটে যায় ভিড়। সেই সময় সেখান দিয়ে তীব্র গতিতে ছুটে যাচ্ছিল অমৃতসর এক্সপ্রেস। ওই ট্রেন থেকে বাঁচতে গিয়ে পাশে সরে যান অনেকে। সেখানে তখন আবার জলন্ধর সিটি গামী ডিএমইউ। তখনই ট্রেনের ধাক্কায় শেষ সব কিছু। জানা যাচ্ছে এই সময় রেল গেটও বন্ধ ছিল। রেল লাইনের পাশে পাঁচিল থাকায় পরিস্থিতি আরও ভয়ঙ্কর হয়ে পড়ে। পুলিস জানিয়েছে, মৃতের সংখ্যা ৬০ ছাড়িয়ে যেতে পারে।

প্রশ্ন উঠছে প্রতি বছরই যখন অনুষ্ঠান হয়, তখন আগাম সতর্কতা কেন নেয়নি পুলিস আর রেল? অনুমতি নিয়ে অনুষ্ঠান আয়োজন করা হয়েছিল কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে। যে অনুষ্ঠান দেখতে গিয়ে এত বড় দুর্ঘটনা সেখানে প্রধান অতিথি ছিলেন মন্ত্রী নভজ্যোত সিং সিধুর স্ত্রী। অভিযোগ ঘটনার পরেই এলাকা ছাড়েন তিনি।

আরও পড়ুন- অমৃতসরে অনুমতি ছাড়াই রাবণ দহনের অয়োজন কংগ্রেসের, বিস্ফোরক অভিযোগ

.