ত্রিফলা আলো বিতর্কে নতুন অস্বস্তিতে কলকাতা পুরসভা

ত্রিফলা আলো বিতর্কে নয়া অস্বস্তিতে কলকাতা পুরসভা

ত্রিফলা আলো বিতর্কে নয়া অস্বস্তিতে কলকাতা পুরসভাত্রিফলা আলো বিতর্কের জল আরও গড়াল। দুর্নীতির অভিযোগ ওঠায় ইতিমধ্যেই বন্ধ হয়ে গেছে আলো লাগানোর কাজ। এতদিন পুরসভার অন্দরে কংগ্রেস এবং বামেরা  দুর্নীতির অভিযোগ তুলে সরব ছিল। এবার সরব হয়েছেন বাতিস্তম্ভের বরাতপ্রাপ্ত ঠিকাদাররা।প্রায় এক বছর কেটে গেলেও বিল পাস না হওয়ায় যেসব আলো লাগানো হয়েছে তার পাওনা কানাকড়িও পাননি ২৪০ জন ঠিকাদার। এতদিন চুপ করে থাকলেও এবার তারাও সরব। খোদ মেয়রকে চিঠি দিয়ে পুজোর আগেই বকেয়া মেটানোর দাবি জানিয়েছেন তারা। সরাসরি মেয়র শোভন চট্টোপাধ্যায়কে ক্ষোভ জানিয়ে চিঠি দিয়েছেন তাঁরা। 
 
চিঠিতে তারাঁ জানিয়েছেন অবিলম্বে তাঁদের বকেয়া মেটানো হোক। ঠিকাদাররা সময়মতো কাজ শেষ করলেও, অর্থ দফতর এখনও কোনও টাকাই মঞ্জুর করেনি।
পুজোর আগে কর্মীদের পাওনা মেটাতে হবে ঠিকাদার সংস্থাগুলিকে নির্দেশ দিয়েছিল কলকাতা পুরসভা। পুরসভা থেকে বকেয়া অর্থ না পেলে তাঁদের পক্ষে সেই পাওনা মেটানো সম্ভব নয় বলেও চিঠিতে জানিয়েছেন ঠিকাদাররা। বকেয়া না পেলে উত্‍সবের মরশুমে কর্মীরা কাজ বন্ধ করে দিতে পারেন কর্মচারীরা। তেমনটা হলে ঠিকাদাররা আলো সংক্রান্ত সমস্ত জরুরি পরিষেবা বন্ধ করে দিতে বাধ্য হবেন বলেও জানিয়েছেন। এখানেই থেমে না থেকে পুরসভার বিরুদ্ধে সুর চড়িয়েছেন ঠিকাদাররা। চিঠিতে তাঁরা স্পষ্ট জানিয়েছেন  পুরসভার নিজস্ব সমস্যার জেরে আজ হয়রানির শিকার হতে হচ্ছে তাঁদের।
 
ত্রিফলা আলো নিয়ে এতদিন একের দোষ অন্যের ঘাড়ে ঠেলে বিতর্ক ধামাচাপা দিতেই ব্যস্ত ছিল কলকাতা পুরসভা। কিন্তু ঠিকাদারদের ক্ষোভ প্রকাশ্যে আসায়  পুরসভার অস্বস্তি আরও বাড়ল।

First Published: Saturday, October 06, 2012, 11:10


comments powered by Disqus