ত্রাণের টাকা থেকে কাটমানি নেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

ত্রাণের টাকা থেকে কাটমানি নেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

ত্রাণের টাকা থেকে কাটমানি নেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে ত্রাণের টাকা থেকেও কাটমানি চাওয়ার অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। জড়িয়ে গেল কাউন্সিলর জুঁই বিশ্বাসের নাম। চারু মার্কেট থানার বিরুদ্ধে উঠল পুলিসি নিষ্ক্রিয়তার অভিযোগ।   

মাথা গোঁজার একটুকরো ছাদ থেকেও আজ কার্যত খোলা আকাশের নিচে দিন কাটছে টালিগঞ্জ রেলব্রিজ লাগোয়া ঝালদার মাঠের ঝুপড়িবাসীদের। গত মাসের ১০ তারিখ আগুনে পুড়ে গিয়েছিল বেশ কয়েকটি ঝুপড়ি। ঘর তৈরির জন্য মেয়রের ত্রাণ তহবিল থেকে মিলেছিল ১০ হাজার টাকা। অভিযোগ, সেই টাকা থেকেই এখন কাটমানি চাওয়া হচ্ছে তাঁদের কাছে।
 
অভিযোগ, টাকা দিতে অস্বীকার করায় হামলা হয় তাঁদের বাড়িতে। চলে ভাঙচুর, মারধর, হুমকি। এমনকি মিথ্যা মামলায় জড়িয়ে দেওয়া হয় তাঁদের। কিন্তু কারা করছে হামলা? কারা চাইছে ত্রাণের টাকা?
 
কেন হঠাত্‍ তাঁদের ওপরই আক্রমণ? শুধুই কী টাকা চেয়ে না পাওয়ার জন্য? জুঁই বিশ্বাস অবশ্য তাঁর বিরুদ্ধে ওঠা কোনও অভিযোগই মানতে নারাজ। ফোনে তাঁর দাবি, কারও কাছ থেকেই টাকা চাওয়া হয়নি। টাকা চাওয়ার অভিযোগ পৌঁছেছে বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায়ের কাছেও।
 
কাউন্সিলরের দাবি, যাঁরা ত্রাণ পাননি তাঁদের জন্য টালির খরচ দেওয়ার কথা বলা হচ্ছে। প্রশ্ন উঠছে, সে ব্যবস্থা তো সরকার বা পুরসভার তরফেই করা যেতে পারে। তাহলে কি শুধুমাত্র কাটনমানির জন্যই এই টাকা চাওয়া হচ্ছে, না কি এর পিছনে রয়েছে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব?

First Published: Friday, June 07, 2013, 11:48


comments powered by Disqus