কাশ্মীরে জোড়া তুষারধসে মৃত ১০ সেনা জওয়ান

কাশ্মীরে জোড়া তুষারধসে মৃত্যু হল ১০জন সেনাকর্মীর। গতকাল গুরেজ সেক্টরে জোড়া তুষারধসের কবলে পড়েন সেনা জওয়ানরা। আজ ১০জনের দেহ উদ্ধার করা হয়েছে। মনে করা হচ্ছে এখনও নিখোঁজ রয়েছেন আরও কয়েকজন। তাদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। তবে, খারাপ আবহাওয়ার জন্য উদ্ধারকাদ কিছুটা ব্যহত হচ্ছে। এদিকে, সেনা জওয়ানদের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী।

Updated By: Jan 26, 2017, 04:52 PM IST
কাশ্মীরে জোড়া তুষারধসে মৃত ১০ সেনা জওয়ান

ওয়েব ডেস্ক : কাশ্মীরে জোড়া তুষারধসে মৃত্যু হল ১০জন সেনাকর্মীর। গতকাল গুরেজ সেক্টরে জোড়া তুষারধসের কবলে পড়েন সেনা জওয়ানরা। আজ ১০জনের দেহ উদ্ধার করা হয়েছে। মনে করা হচ্ছে এখনও নিখোঁজ রয়েছেন আরও কয়েকজন। তাদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। তবে, খারাপ আবহাওয়ার জন্য উদ্ধারকাদ কিছুটা ব্যহত হচ্ছে। এদিকে, সেনা জওয়ানদের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী।

বরফের চাদরে মোড়া পাহাড়। চোখ ধাঁধানো সৌন্দর্য্য। কিন্তু সেখানেই লুকিয়ে ছিল বিপদ। তুষারঝড়ের তাণ্ডবে কয়েক মুহূর্তের মধ্যেই বরফের স্তুপে ঢেকে যায় গোটা গোটা এলাকা। কাশ্মীরের সোনমার্গে সেই তুষারধসেই গতকাল মৃত্যু হয় এক সেনা আধিকারিকের। সেই সঙ্গে গুরেজ সেক্টরে বরফে চাপা পড়ে মৃত্যু হয় একই পরিবারের চার সদস্যের। এরপরই তুষারধসের সতর্কতা জারি করে প্রশাসন।

আরও পড়ুন- কাশ্মীরে তুষারধসে মৃত ১ জওয়ান

পরিস্থিতি স্বাভাবিক হতেই ফের তুসার ধস। ফের মৃত্যু। এলাকা সেই বান্দিপোরার গুরেজ সেক্টর। নিয়ন্ত্রণরেখার কাছে সেনার ক্যাম্প আচমকা নেমে আসে তুষারধস। চাপা পড়েন অনেকে। দ্রুত শুরু হয় উদ্ধার কাজ। রাতেই উদ্ধার হন এক অফিসার ও কয়েকজন জওয়ান। কিন্তু শেষরক্ষা হয়নি। সকালে বরফের নিচ থেকে উদ্ধার করা হয় কয়েকজন জওয়ানের নিথর দেহ।

তুষারধসের মরণফাঁদ এড়াতে পারেনি সেনার টহলদারি বাহিনীও। এবারও ঘটনাস্থল গুরেজ। ইতিমধ্যেই কয়েকজন জওয়ানের দেহ উদ্ধার হয়েছে। বাকিদের খোঁজে তল্লাশি চলছে। নিজের শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেন, "কাশ্মীরে তুষারধসে বীর জওয়ানদের মৃত্যুতে গভীরভাবে শোকাহত। প্রশাসনকে দ্রুত উদ্ধার অভিযানের নির্দেশ দেওয়া হয়েছে।"

.