প্রবল বিক্ষোভ আয়াপ্পা ভক্তদের, হেলমেট পরিয়ে ২ মহিলাকে নিয়ে সবরীমালার পথে পুলিস

মহিলাদের প্রবেশাধিকার নিয়ে ফের উত্তপ্ত সবরীমালা চত্বর। শুক্রবার মন্দিরের প্রবেশের উদ্দেশ্যে হাঁটা শুরু করলেন দুই মহিলা। এদের মধ্যে রয়েছেন হায়দরাবাদের সাংবাদিক কবিতা জাক্কাল ও সমাজকর্মী রেহানা ফাতিমা।

Updated By: Oct 19, 2018, 10:49 AM IST
প্রবল বিক্ষোভ আয়াপ্পা ভক্তদের, হেলমেট পরিয়ে ২ মহিলাকে নিয়ে সবরীমালার পথে পুলিস

নিজস্ব প্রতিবেদন: মহিলাদের প্রবেশাধিকার নিয়ে ফের উত্তপ্ত সবরীমালা চত্বর। শুক্রবার মন্দিরের প্রবেশের উদ্দেশ্যে হাঁটা শুরু করলেন দুই মহিলা। এদের মধ্যে রয়েছেন হায়দরাবাদের সাংবাদিক কবিতা জাক্কাল ও সমাজকর্মী রেহানা ফাতিমা।

আরও পড়ুন-রাম মন্দির তৈরি করতে আইন আনা উচিত মোদী সরকারের: আরএসএস সুপ্রিমো মোহন ভগবত

সবরীমালা যাওয়ার রাস্তায় প্রতিবাদকারীদের বিক্ষোভের কথা মাথায় রেখে ওই দুই মহিলার মাথায় হেলমেট পরিয়ে মন্দিরের পথে যাত্রা শুরু করেছেন পুলিসের একটি বিশাল দল। পুলিস বাহিনীর নেতৃত্ব রয়েছেন আইজি এস শ্রীজিতাভ। পুলিসের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, পূণ্যার্থীদের সঙ্গে সংঘাতে যাওয়ার কোনও উদ্দেশ্য নেই। পুলিসের কাজ হল আদালতের রায় কার্যকর করা।

এদিকে, ইতিমধ্যেই বিক্ষোভ শুরু করে দিয়েছেন মন্দিরে মহিলাদের প্রবেশে বিরোধী ভক্তরা। ফলে পুলিসকে হস্তক্ষেপ করতে হয়েছে। শেষপর্যন্ত ওই দুই মহিলা যদি মন্দিরে পা রাখতে পারেন তাহলে কয়েক শতাব্দি পরে তারাই প্রথম মহিলা হিসেবে আয়াপ্পার মন্দিরে প্রবেশ করবেন।

লক্ষ্যনীয় বিষয় হল মন্দিরে প্রবেশের বিরোধিতা করে বিক্ষোভ দেখাচ্ছেন মহিলারাও। বৃহস্পতিবার একটি বিদেশি সংবাদপত্রের ওক মহিলা সাংবাদিককে ফিরিয়ে দেন বিক্ষোভকারীরা।

আরও পড়ুন-প্রথা মেনে বিসর্জনের তোড়জোড় শুরু শোভাবাজার রাজবাড়িতে

ভক্তদের বিক্ষোভের কথা বলতে গিয়ে কেরলের অর্থমন্ত্রী আইজ্যাক থমাস মন্তব্য করেছেন, যারা বিক্ষোভ দেখাচ্ছেন তারা আয়াপ্পার ভক্ত নন। বরং তারা বিজেপি সমর্থক। তবে শুক্রবার সকাল থেকেই মন্দিরের প্রবেশদ্বারে জড়ো হয়েছেন কয়েক হাজার ভক্ত। তাদের দাবি, ‘মহিলাদের কোনও ভাবেই মন্দিরে প্রবেশ করতে দেওয়া হবে না। আয়াপ্পার জন্য আমরা মরতেও তৈরি।‘ অন্যদিকে, কেরলের মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছেন, ভক্তদের গায়ের জোর দেখানোর জায়গা মন্দির নয়।

.