Lakhimpur Kheri: কৃষক হত্যার প্রতিবাদী সমর্থন, অশান্ত লখিমপুরে তৃণমূলের ৫ সদস্যের প্রতিনিধিদল

৫ জন এর একটি প্রতিনিধি দল উত্তরপ্রদেশ গেলেন।

Updated By: Oct 4, 2021, 02:22 PM IST
Lakhimpur Kheri: কৃষক হত্যার প্রতিবাদী সমর্থন, অশান্ত লখিমপুরে তৃণমূলের ৫ সদস্যের প্রতিনিধিদল

নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে রবিবার আট কৃষককে 'পিষে মারার' ঘটনায় গর্জে উঠেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই ঘটনা প্রকাশ্যে আসার পরই তিনি জানিয়ে দেন কৃষকদের পাশে দাঁড়াতে যোগীরাজ্যে পৌঁছল তৃণমূলের প্রতিনিধি দল। সোমবার সকালেই উত্তরপ্রদেশ লখিমপুর খিরির উদ্দেশ্যে রওনা দেন সাংসদ দোলা সেন সহ ৪ সদস্যর একটি দল।

সকালে বিমানবন্দরে দোলা সেন জানান দলের পক্ষ থেকে ৫ জন এর একটি প্রতিনিধি দল উত্তরপ্রদেশ যাচ্ছেন। রয়েছেন দোলা সেন, কাকলি ঘোষ দস্তিদার, প্রতিমা মণ্ডল, আবির রঞ্জন বিশ্বাস এবং সুস্মিতা দেব। তিনি আরও বলেন, লখিমপুরের খিরিতে কৃষক পরিবারের সঙ্গে দেখা করতে যাবেন তাঁরা। দোলা বলেন, "উত্তরপ্রদেশে এবং যেভাবে দেশজুড়ে মানুষের ওপর অত্যাচার চলছে, কৃষকদের ওপর গাড়ি চালিয়ে দেওয়া হল তা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে নিন্দা জানিয়েছেন। রাতেই আমাদের ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দেন তিনি।

আরও পড়ুন, Covid-19: 'রাজ্যের গড়িমসি বরদাস্ত নয়', কোভিডে মৃতদের ক্ষতিপূরণে 'সুপ্রিম' অনুমোদন

পাশাপাশি তিনি এও বলেন, "শুধু উত্তরপ্রদেশ নয়, ত্রিপুরাতেও একই ঘটনা ঘটছে। ২০২১ এ বাংলার মানুষ রায় দিয়েছে। ২০২৩-এ পাঞ্জাব, উত্তরপ্রদেশ, ত্রিপুরার মানুষ একই রায় দেবে। ২০২৪- এ এই বিজেপি সরকার এর অবসান হবে।" 

লখিমপুর খেরির বর্বরোচিত ঘটনার তীব্র নিন্দা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ট্যুইটে তৃণমূল নেত্রী বলেন, "কালই তৃণমূলের ৫ সাংসদের প্রতিনিধি দল যাচ্ছে লখিমপুর খেরিতে। কৃষকদের পরিবারের পাশে দাঁড়াতে লখিমপুর খিরিতে যাচ্ছে তৃণমূল। কৃষক ভাইদের প্রতি বিজেপির বিরূপ মনোভাবে আমি ব্যথিত।কৃষকদের প্রতি সব সময় নিঃশর্ত সমর্থন থাকবে।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.