Huge Amount Credited In AC: সামান্য কৃষককে ৯৯,৯৯,৯৪,৯৫,৯৯৯.৯৯ টাকা পাঠাল ব্যাংক! যোগীরাজ্য 'অর্থযোগ'...

Uttar Pradesh News: এক-দু কোটি নয়, অ্যাকাউন্টে ৯ হাজার ৯০০ কোটি টাকা জমা পড়েছে। শুনতে খটকা লাগলেও ঘটনাটি ঘটে উত্তরপ্রদেশের এক কৃষকের সঙ্গে।

Updated By: May 19, 2024, 04:15 PM IST
Huge Amount Credited In AC: সামান্য কৃষককে ৯৯,৯৯,৯৪,৯৫,৯৯৯.৯৯ টাকা পাঠাল ব্যাংক! যোগীরাজ্য 'অর্থযোগ'...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সকাল ঘুম থেকে উঠলে দেখলেন আপনার ব্যাংক অ্যাকাউন্টে কোটি কোটি টাকা জমা পড়েছে। তবে কী করবেন? খনিকের জন্য আনন্দে উৎসাহিত হয়ে পড়তেই পারেন। কিন্তু সবসময় সতর্ক থাকবেন আপনি কোনও স্ক্যামারের ফাঁদে পা পড়েছেন কিনা। তৎক্ষণাৎ ব্যাংককে গিয়ে সতর্ক করুন। এইরকমই এক ঘটনা ঘটে উত্তরপ্রদেশের ভাদোহি জেলায়। 

জানা গিয়েছে, ভাদোহি জেলার এক কৃষক ভানু প্রকাশের মোবাইল অ্যাপে নিজের ব্যাঙ্ক ব্যালেন্স চেক করছিলেন। তা দেখে নিজের চোখকেও বিশ্বাস করতে পারছিলেন না। এক-দু কোটি নয়, তাঁর অ্যাকাউন্টে ৯ হাজার ৯০০ কোটি টাকা জমা পড়েছে। প্রথমে দেখে টাকার অঙ্কটা ঠিক কত সেটাও আন্দাজ করতে পারছিলেন ভানু। সঙ্গে সঙ্গে তিনি যোগাযোগ করেন ব্যাংকের সঙ্গে। ব্যাংক কর্তৃপক্ষকে তাঁকে জানান এটি একটি সফ্টওয়্যার ত্রুটি।

আরও পড়ুন:Rahul Gandhi: কেন রাহুল গান্ধী বললেন, তিনি 'আম আদমি পার্টি'কে ভোট দেবেন? 'আপ'-এর সঙ্গে রাহুলের কী যোগ?

ভানু প্রকাশ যখন তাঁর ব্যাংক অ্যাকাউন্টে ৯ হাজার ৯৯৯ কোটি ৯৪ লক্ষ ৯৫ হাজার ৯৯৯ টাকা ৯৯ পয়সা ঢুকেছে। যা দেখে তিনি হতভম্ব। এই ঘটনাতে ব্যাংকও থ। যদিও ব্যাংকের তরফে জানানো হয়েছে, ভানু প্ররকাশের অ্যাকাউন্ট আসলে কিষান ক্রেডিট কার্ড লোন অ্যাকাউন্ট, যা বর্তমানে নন-পারফর্মিং অ্যাসেটে পরিণত হয়েছে। প্রযুক্তিগত সমস্যার কারণেই ভানুর অ্যাকাউন্টে এতো টাকা চলে এসেছে।

ব্যাংকের শাখা ব্যবস্থাপক রোহিত গৌতম জানিয়েছেন যে একটি সফ্টওয়্যার ত্রুটি ওই ব্যক্তির অ্যাকাউন্টে বিপুল পরিমাণ টাকা ঢুকে গিয়েছে। এই সমস্যাটি সমাধানের জন্য অবিলম্বে পদক্ষেপ নেওয়া হচ্ছে। ভুলটি সংশোধন না করা পর্যন্ত এবং কোনও সম্ভাব্য অপব্যবহার এড়াতে তাঁর অ্যাকাউন্টটি কিছুক্ষণের জন্য হোল্ডে রাখা হয়েছে।

আরও পড়ুন:Himanta Biswa Sarma: এনডিএ ৪০০ আসন নিয়ে আসুক, ৪ বিয়ে, 'মোল্লা তৈরির কারখানা' বন্ধ করে দেব, বিস্ফোরক অসমের মুখ্যমন্ত্রী

গত বছর একই রকম একটি ক্ষেত্রে, চেন্নাইয়ে। একজন ব্যক্তি তাঁর অ্যাকাউন্টে ৭৫৩ কোটি টাকা পেয়েছিলেন যখন তাঁর বন্ধু তাকে মাত্র দুই হাজার টাকা পাঠিয়েছিল। এটি আবার একটি ত্রুটির ফলে ব্যাংক সফ্টওয়্যার যা মোহাম্মদ ইদ্রিসের নামে ওই ব্যক্তির অ্যাকাউন্টে অপ্রত্যাশিতভাবে বিপুল পরিমাণ টাকা জমা দিয়েছিল।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.