Ayodhya Ram Mandir: অযোধ্যায় রামলালা দর্শনে যাচ্ছেন? জেনে নিন আরতির সময়,মন্দিরে ঢোকার নিয়ম, এন্ট্রি পাস কীভাবে পাবেন

Ayodhya Ram Mandir: মন্দির চত্বরেই মিলবে হুইল চেয়ার এর জন্য কোনও চার্জ দিতে হবে না। তবে স্বচ্ছাসেবকদের সামান্য কিছু ফি দিতে হবে  

Updated By: Mar 19, 2024, 04:52 PM IST
Ayodhya Ram Mandir: অযোধ্যায় রামলালা দর্শনে যাচ্ছেন? জেনে নিন আরতির সময়,মন্দিরে ঢোকার নিয়ম, এন্ট্রি পাস কীভাবে পাবেন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রবল ধুমধাম করে রামলালার প্রাণ প্রতিষ্ঠা হয়ে গিয়েছে অযোধ্যার নাম মন্দিরে। মন্দিরের পুরো কাজ এখন শেষ হয়নি তার আগেই অযোধ্যা এক পর্যটন কেন্দ্রের রূপ নিতে শুরু করেছে। কিন্তু অযোধ্যার রাম মন্দিরে রামলালার দর্শন করতে গেলে জেনে রাখা উচিত বেশকিছু খুঁটিনাটি। কারণ এখন রোজ অযোধ্যায় আসছেন দেড় লাখ পুণ্যার্থী।

আরও পড়ুন- রাজীবের বদলে বিবেক, ২৪ ঘণ্টার মধ্যে এবার রাজ্যের নতুন ডিজি সঞ্জয় মুখোপাধ্যায়

রামলারার দর্শনের আগে জেনে নেওয়া উচিত দর্শনের সময়, মন্দিরে ঢোকা ও বের হওয়ার নিয়ম, আরতির সময় ও এন্ট্রি পাসের নিয়ম কানুন। কারণ যে পরিমাণ ভিড় হচ্ছে মন্দিরে তাকে মন্দিরে ঢোকার সময়, আরতির সময় পুণ্যার্থীদের আসাযাওয়া কঠোর ভাবে নিয়ন্ত্রণ করছে রাম মন্দির তীর্থক্ষেত্র ট্রাস্ট।

মন্দিরে ঢোকার সময়

রামলালার দর্শন করতে রোজ সকাল সাড়ে ছটা থেকে সাড়ে নটার মধ্যে মন্দিরে ঢোকা যাবে। পুণ্যার্থীরা মন্দির চত্বরে ঢোকা ও বের হওয়ার মধ্যে ৬০-৭৫ মিনিট সময় পাবেন। তার মধ্য়েই তাঁদের বেরিয়ে আসতে হবে। মন্দিরে ঢোকার আগে মেবাইল ফোন, ওয়ালেট জুতো মন্দির চত্বরের বাইরে রেখে আসতে হবে।  দর্শনার্থীরা ফুল, মালা, প্রসাদ নিয়ে মন্দিরে ঢুকতে পারবেন না।

আরতির সময় ও এন্ট্রি পাস

ভোর ৪টেয় বিশেষ আরতিতে যোগ দেওয়ার জন্য প্রয়োজন হবে এন্ট্রি পাস। এছাড়াও সিঙ্গার আরতি হবে সকাল ৬টা ১৫ মিনিট ও শয়ন আরতি হবে রাত ১০টায়। সব আরতির জন্যই পাস লাগবে। রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের ওয়েবসাইট থেকে ওই পাস সংগ্রহ করতে হবে। স্পেশাল পাস বা কোনও  টাকা দিয়ে কোনওরকম দর্শন বা আরতির সুযোগ নেই। ওইসব নিয়মের কোনও বদল হলে তাকে জালিয়াতি বলে ধরে নিতে হবে এবং ট্রাস্টকে জানাতে হবে।

বৃদ্ধ ও বিশেষভাবে সক্ষম মানুষদের জন্য সুয়োগ

মন্দির চত্বরেই মিলবে হুইল চেয়ার এর জন্য কোনও চার্জ দিতে হবে না। তবে স্বচ্ছাসেবকদের সামান্য কিছু ফি দিতে হবে। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.