পাঠানকোটে সেনা-জঙ্গি লড়াই শেষ, উদ্ধার বিপুল অস্ত্রশস্ত্র

সমন্বয়ের অভাব। আর তার জেরেই পাঠানকোটের বায়ুসেনাঘাঁটিতে হামলা। কার্যত মেনে নিলেন প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিক্কর। আজ বায়ু সেনাঘাঁটির পরিস্থিতি খতিয়ে দেখেন তিনি। মৃত জঙ্গিদের কাছে উদ্ধার বিপুল অস্ত্রের খতিয়ান দেন তিনি।

Updated By: Jan 5, 2016, 11:44 PM IST
পাঠানকোটে সেনা-জঙ্গি লড়াই শেষ, উদ্ধার বিপুল অস্ত্রশস্ত্র

ওয়েব ডেস্ক: সমন্বয়ের অভাব। আর তার জেরেই পাঠানকোটের বায়ুসেনাঘাঁটিতে হামলা। কার্যত মেনে নিলেন প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিক্কর। আজ বায়ু সেনাঘাঁটির পরিস্থিতি খতিয়ে দেখেন তিনি। মৃত জঙ্গিদের কাছে উদ্ধার বিপুল অস্ত্রের খতিয়ান দেন তিনি।

মৃত জঙ্গিদের কাছ থেকে উদ্ধার হওয়া অস্ত্রভাণ্ডার থেকে স্পষ্ট ,দীর্ঘক্ষণ লড়ার প্রস্তুতি নিয়েই পাঠানকোটে সেনাঘাঁটিতে ঢোকে ছয় জঙ্গি। তিনদিনের লড়াইয়ের শেষে নিকেশ ছজনই। মঙ্গলবার পাঠানকোটের বায়ুসেনা ঘাঁটির নিরাপত্তা খতিয়ে দেখেন প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিক্কর। কথা বলেন বায়ুসেনা আধিকারিকদের সঙ্গে। হামলার পিছনে নিরাপত্তা সংস্থাগুলির সমন্বয়ের অভাব স্বীকার করে নিয়েছেন তিনি।নিশানা করতে ছাড়েন নি পঞ্জাব সরকারকেও।

মঙ্গলবার দিনভর সেনাঘাঁটির বিভিন্ন জায়গা থেকে বিস্ফোরণের শব্দ শোনা গেছে। পারিক্করের দাবি, নিয়ন্ত্রিত বিস্ফোরণ ঘটাচ্ছে সেনা। নিষ্ক্রিয় করা হচ্ছে গ্রেনেড ও অন্যান্য বিস্ফোরক। আগামী দুদিনও কোম্বিং অপারেশন চলবে।পাঠানকোটের হামলায় ইতিমধ্যেই তিনটি এফআইআর দায়ের করেছে NIA। এসপি অপহরণ এবং ট্যাক্সি চালক ইকাগড় সিং খুনের ঘটনায় দুটি পৃথক এফাইআর দায়ের হয়েছে নারোট জয়মল সিং থানায়। UAPA -এ তে তৃতীয় এফআইআরটি হয়েছে পাঠানকোট থানায়। 

.