ফোনে রাহুল বলেছিলেন, মালিয়া সত্ ব্যক্তি, ছেড়ে দিন, বিস্ফোরক রিজভি

 তত্কালীন ইউপিএ জমানায় বিজয় মালিয়ার বেআইনি মদের কারখানা বন্ধ না করার জন্য চাপ সৃষ্টি করেছিলেন রাহুল গান্ধী, বিস্ফোরক রিজভি। 

Updated By: Sep 13, 2018, 10:25 PM IST
ফোনে রাহুল বলেছিলেন, মালিয়া সত্ ব্যক্তি, ছেড়ে দিন, বিস্ফোরক রিজভি

নিজস্ব প্রতিবেদন: বিজয় মালিয়াকে কংগ্রেস ও বিজেপির দড়ি টানাটানির মাঝে বিস্ফোরক দাবি করলেন উত্তর প্রদেশ শিয়া সেন্ট্রাল বোর্ডের চেয়ারম্যান ওয়াসিম রিজভি। রিজভির দাবি, বিজয় মালিয়ার বিরুদ্ধে মামলা দায়ের না করার জন্য চাপ দিয়েছিলেন রাহুল গান্ধী ও গুলাম নবি আজাদ। 

অরুণ জেটলি-বিজয় মালিয়ার সাক্ষাত্ নিয়ে মোদী সরকারকে নিশানা করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। বৃহস্পতিবার তিনি বলেন, ''বিজয় মালিয়া দেশ ছাড়ার আগে অরুণ জেটলির সঙ্গে বৈঠক করেন। ওই বৈঠকের ব্যাপারে জানেন কংগ্রেস নেতা পিএল পুনিয়া। কেন অপরাধীদের সঙ্গে জেটলির যোগাযোগ ছিল, তা দেশকে জানাতে হবে''।

এরপরই সংবাদমাধ্যমের কাছে ওয়াসিম রিজভি দাবি করেন, তত্কালীন ইউপিএ জমানায় বিজয় মালিয়ার বেআইনি মদের কারখানা বন্ধ না করার জন্য চাপ সৃষ্টি করেছিলেন রাহুল গান্ধী। ঠিক কী বলেছেন উত্তর প্রদেশ শিয়া সেন্ট্রাল বোর্ডের চেয়ারম্যান? রিজভির কথায়, অবৈধভাবে মদের কারখানা চলছিল। কারখানা বন্ধ ও বিজয় মালিয়ার বিরুদ্ধে মামলা করার দাবি তুলি। পুলিস সুপারের সঙ্গেও তখন দেখা করি। উনি স্পষ্ট বলেন,''মালিয়ার বিরুদ্ধে এফআইআর করা সম্ভব নয়। কারখানা বন্ধ করা হবে না। তখন আমার কাছে গুলাম নবি আজাদের ফোন আসে। উনি ফোন রাহুল গান্ধীকে ধরান। ওপার থেকে রাহুল বলেন, বিজয় মালিয়া সত্ ব্যক্তি। ওনার বিরুদ্ধে মামলা করবেন না। আমি মুখ্যসচিবের কাছেও দরবার করি। তবে ওনার বিরুদ্ধে এফআইআর দায়ের হয়নি''।

লন্ডনে বিজয় মালিয়া জানান, দেশ ছাড়ার আগে অর্থমন্ত্রী অরুণ জেটলির সঙ্গে বৈঠক হয়েছিল তাঁর। এর কয়েক ঘণ্টার মধ্যেই বিবৃতি জারি করে জেটলি জানান, মালিয়ার বক্তব্য তথ্যগতভাবে ভুল। ২০১৪ সাল থেকে কোনও দিন বিজয় মালিয়ার সঙ্গে কোনও আনুষ্ঠানিক বৈঠক করেননি তিনি। এরইসঙ্গে জেটলি মনে করিয়ে দেন,''রাজ্যসভার সাংসদ হওয়ার অবৈধ সুবিধা নিয়ে দেখা করেছিলেন বিজয় মালিয়া। রাজ্যসভা থেকে নিজের কক্ষে যাচ্ছিলাম। তখনই পিছন থেকে তাড়া করে ধরেন বিজয় মালিয়া। বলেন, আমি ব্যাঙ্কগুলির সঙ্গে রফা করতে চাই। মালিয়া এর আগেও যে এরকম প্রস্তাব দিয়ে শেষ পর্যন্ত শর্ত পালন করেননি তা আমার জানা ছিল। তাই মালিয়াকে বলি, আমাকে এসব বলে লাভ নেই যা বলার ব্যাঙ্ককে বলুন। আনুষ্ঠানিক বৈঠক যে হয়নি তা মেনে নিয়েছেন বিজয় মালিয়া। তিনি জানান, অর্থমন্ত্রীর সঙ্গে সংসদে দেখা হয়েছিল। তাঁকে জানিয়েছিলেন লন্ডন রওনা হচ্ছেন। তবে ব্যাংকগুলির সঙ্গে সমঝোতায় আসতে চান।

আরও পড়ুন- মালিয়াকে ভারতে প্রত্যর্পণের সিদ্ধান্ত ১০ ডিসেম্বর, জানাল ব্রিটেনের আদালত

.