মিগ-২১ উড়িয়ে আকাশে ফিরলেন অভিনন্দন! উড়ান-সঙ্গী বায়ুসেনা প্রধান

দেখুন ভিডিয়ো...

Updated By: Sep 2, 2019, 02:27 PM IST
মিগ-২১ উড়িয়ে আকাশে ফিরলেন অভিনন্দন! উড়ান-সঙ্গী বায়ুসেনা প্রধান
বায়ুসেনা প্রধান বিএস ধানোয়ার সঙ্গে উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান।

নিজস্ব প্রতিবেদন: দীর্ঘ ৬০ ঘণ্টা শারীরিক ও মানসিক নির্যাতনের পর ১ মার্চ পাকিস্তান থেকে দেশে ফেরেন ভারতীয় বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান। মিগ-২১ নিয়ে পাক সীমান্তে ঢুকে তাড়া করে পাকিস্তানের অত্যাধুনিক এফ-১৬ যুদ্ধবিমান গুঁড়িয়ে দিয়েছিলেন তিনি। অভিনন্দনের এই লড়াকু মনোভাব এবং অদম্য সাহসের জন্য দেশের ৭৩তম স্বাধীনতা দিবসে তাঁকে ‘বীরচক্র’ সম্মানে সম্মানিত করা হয়েছে। পাকিস্তান থেকে দেশে ফেরার পাঁচ মাস পর ফের মিগ-২১-এর ককপিটে ফিরলেন অভিনন্দন বর্তমান। বিমানে তাঁর সঙ্গী হিসাবে সঙ্গে ছিলেন বায়ুসেনা প্রধান বিএস ধানোয়া। মিনিট খানেকের রুটিন উড়ান সেরে ফের ফিরে আসেন দু’জনে।

বায়ুসেনা প্রধান বিএস ধানোয়া বলেন, “অভিনন্দনের সঙ্গে একসঙ্গে উড়ানের এই সুযোগ পেয়ে আমি আনন্দিত। কারণ, ও ওঁর কাজে আবার ফিরতে পেরেছে যা যে কোনও পাইলটই চায়। আমিও এই রকম পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছিলাম ১৯৮৮ সালে। কাজে ফিরতে আমার ৯ মাস সময় লেগেছিল যা ও ছ’মাসেরও কম সময়ের মধ্যে করে দেখাল।”

আরও পড়ুন: ট্রেনে ভজন গাইছেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী, দেখুন

বায়ুসেনা প্রধান বিএস ধানোয়া কার্গিল যুদ্ধের সময় অভিনন্দন বর্তমানের বাবা এয়ার মার্শাল সিমহাকুট্টি বর্তমানের সঙ্গে মিগ-২১-এর ককপিটে বসেছিলেন। অভিনন্দনের সঙ্গে মিগ-২১ ওড়ানোর পর এ কথা নিজেই জানান তিনি।

.