West Bengal Lok Sabha Election 2024: 'প্রধানমন্ত্রী হতে পারতেন নীতীশ...', কেন বললেন অখিলেশ

যাদবের মন্তব্যটি এমন সময়ে এসেছে যখন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বিজেপির সঙ্গে তাঁর সম্পর্ক পুনরুজ্জীবিত করতে পারেন বলে মনে করা হচ্ছে। নীতীশ কুমারের ইউ-টার্ন নিয়ে হতাশা প্রকাশ করে যাদব বলেন যে তিনি তবুও চান যেন জেডি(ইউ) প্রধান আইএনডিআইএ ব্লকের মধ্যে থাকেন।

Updated By: Jan 26, 2024, 07:34 PM IST
West Bengal Lok Sabha Election 2024: 'প্রধানমন্ত্রী হতে পারতেন নীতীশ...', কেন বললেন অখিলেশ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব বিহারের রাজনৈতিক অস্থিরতার সম্পর্কে নিজের মতামত জানিয়েছেন। তিনি বলেছেন যে নীতিশ কুমার প্রধানমন্ত্রী হতে পারতেন যদি তিনি বিরোধী আইএনডিআইএ ব্লকের সঙ্গে দাঁড়াতেন।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে সাক্ষাৎকারে অখিলেশ যাদব বলেছিলেন যে জোটে ‘প্রধানমন্ত্রী পদের জন্য যে কাউকে বিবেচনা করা যেতে পারে’। তিনি পরামর্শ দিয়েছিলেন যে নীতীশ কুমার সঠিক সমর্থন পেলে প্রতিদ্বন্দ্বী হতে পারতেন।

যাদবের মন্তব্যটি এমন সময়ে এসেছে যখন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বিজেপির সঙ্গে তাঁর সম্পর্ক পুনরুজ্জীবিত করতে পারেন বলে মনে করা হচ্ছে। মনে করা হচ্ছে আইএনডিআইএ ব্লকের অংশীদারদের সঙ্গে তাঁর সমীকরণগুলি নষ্ট হয়ে গিয়েছে। জানা গিয়েছে যে নীতীশ আগামী ২৮ জানুয়ারি বিজেপির সমর্থন নিয়ে নবমবারের মতো মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিতে পারেন।

আরও পড়ুন: Republic Day 2024: ২৬-এর সকালে, 'কর্তব্য পথ'-এর আকাশে বায়ু সেনা...

নীতীশ কুমারের ইউ-টার্ন নিয়ে হতাশা প্রকাশ করে যাদব বলেন যে তিনি তবুও চান যেন জেডি(ইউ) প্রধান আইএনডিআইএ ব্লকের মধ্যে থাকেন। তিনি বলেন, ‘নীতীশ কুমার উদ্যোগ নিয়েছিলেন এবং আইএনডিআইএ জোট গঠন করেছিলেন’।

তিনি বলেন, ‘কংগ্রেসের এগিয়ে আসা উচিত ছিল’। তিনি এই কথা বলেছিলেন, যখন কংগ্রেস আসলে তৃণমূল কংগ্রেস এবং আম আদমি পার্টির মতো অসুখী জোটের অংশীদারদের সঙ্গে লড়াই করছে।

আসন্ন নির্বাচনে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর সঙ্গে প্রচারণার সম্ভাবনা সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, যাদব বলেন যে এই ধরনের সহযোগিতা বাস্তবায়িত হবে কিনা ‘কেবল সময়ই বলে দেবে’।

অখিলেশ যাদব স্পষ্ট করেছেন যে তিনি প্রধানমন্ত্রীর পদের প্রত্যাশী নন। পরিবর্তে আঞ্চলিক দলগুলিকে অগ্রাধিকার দেওয়ার পরামর্শ দিচ্ছেন যেখানে তাদের যথেষ্ট শক্তি রয়েছে।

আরও পড়ুন: Republic Day 2024: ৭৫-এ নারী শক্তির জয়গান! প্রথমবার প্রজাতন্ত্র কুচকাওয়াজে 'অল উইমেন ট্রাই সার্ভিস টিম'

তার বিবৃতি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের মতোই, যিনি এই সপ্তাহের শুরুতে ঘোষণা করেছিলেন যে আইএনডিআইএ ব্লকের সঙ্গে আসন ভাগাভাগির আলোচনা ভেঙে যাওয়ার পরে তার দল বাংলায় লোকসভা নির্বাচনে স্বাধীনভাবে লড়বে।

রামমন্দিরের বিতর্কিত ইস্যুতে, যাদব বিজেপিকে বিষয়টিকে রাজনীতিকরণ করার এবং এটি থেকে রাজনৈতিক সুবিধা পাওয়ার চেষ্টা করার জন্য অভিযুক্ত করেছেন। তিনি মন্দির শহর পরিদর্শন করার তার পরিকল্পনা শেয়ার করেছেন, কিন্তু একটি উপযুক্ত সময়ে তা করার বিষয়ে জোর দিয়েছিলেন।

তিনি বলেন, ‘আমিও অযোধ্যায় যাব, তবে আমি পুরোহিতকে জিজ্ঞাসা করে এবং সময় বের করে যাব কারণ ২০২৪ সালে নির্বাচন রয়েছে’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.