'মোদী ভাই'কে রাখি পরাবেন ১০ 'বিধবা বোন'

আজ শ্রাবণ। আজ পূর্ণিমা। আজই রাখি। ভাতৃত্বের বন্ধনে আবদ্ধ হবে গোটা দেশ। রাখি পূর্ণিমায় হৃদয়ঙ্গম হবে রাম আর রহিমার। মানব বন্ধনের পুণ্য তিথিতে অন্ধকারের উৎস হতেই উৎসারিত হবে আলো। সাদা বসনেও আজ যেন রঙের বৃষ্টি। হাত বাড়িয়ে রাখলেই আজ হাতে 'হাতকড়া'। ভাতৃত্বের বন্ধনের 'হাতকড়া'। স্নেহের বন্ধনের 'হাতকড়া'। ভালোবাসার বন্ধনের 'হাতকড়া'।

Updated By: Aug 18, 2016, 10:55 AM IST
'মোদী ভাই'কে রাখি পরাবেন ১০ 'বিধবা বোন'

ওয়েব ডেস্ক: আজ শ্রাবণ। আজ পূর্ণিমা। আজই রাখি। ভাতৃত্বের বন্ধনে আবদ্ধ হবে গোটা দেশ। রাখি পূর্ণিমায় হৃদয়ঙ্গম হবে রাম আর রহিমার। মানব বন্ধনের পুণ্য তিথিতে অন্ধকারের উৎস হতেই উৎসারিত হবে আলো। সাদা বসনেও আজ যেন রঙের বৃষ্টি। হাত বাড়িয়ে রাখলেই আজ হাতে 'হাতকড়া'। ভাতৃত্বের বন্ধনের 'হাতকড়া'। স্নেহের বন্ধনের 'হাতকড়া'। ভালোবাসার বন্ধনের 'হাতকড়া'।

বন্ধন ছিল আগেও, তবে আজ বন্ধন যেন আরও বেশি রঙিন। শ্বেত বসনাদের হাত থেকেই আজ রঙিন রাখি পরবেন দেশের প্রধানমন্ত্রী। বেনারসের বৃন্দাবনের গোপীনাথ মন্দিরের বিধবারা রাখি পরিয়ে দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। ২ হাজার বিধবাদের ১০ জন প্রতিনিধি দেশের প্রধানমন্ত্রীর হাতে রাখি পড়িয়ে দেবেন। উদ্যোক্তা সুলভ আন্তর্জাতিক নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থা। বিধবাদের প্রতি যে সামাজিক ধ্যান-ধারণা ভারতীয়দের মধ্যে রয়েছে তার পরিবর্তনের জন্যই এই উদ্যোগ, জানিয়েছে স্বেচ্ছাসেবী সংস্থা সুলভ আন্তর্জাতিক।  

.