অভিযোগ প্রমাণ হলে রাজনীতি ছাড়ব: টাইটলার

অভিযোগ প্রমাণ হলে রাজনীতি ছাড়ব: টাইটলার

অভিযোগ প্রমাণ হলে রাজনীতি ছাড়ব: টাইটলার দিল্লির আদালত কংগ্রেস নেতা জগদীশ টাইটলারের বিরুদ্ধে ১৯৮৪-র শিখ বিরোধী দাঙ্গার মামলা নতুন করে শুরু করার নির্দেশ দেওয়ার পরের দিনই এই ঘটনায় জড়িত থাকার কথা সম্পূর্ণ অস্বীকার করলেন টাইটলার। পাল্টা অভিযোগ এনে তিনি বললেন, এই মামলায় সাক্ষীরা তাঁর বিরুদ্ধে মিথ্যে কথা বলছেন। শুধু তাই নয়, টাইটলার জানিয়েছেন তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ প্রামণিত হলে তিনি রাজনীতি থেকে সরে দাঁড়াবেন।


টাইটলার দাবি করেছেন ১৯৮৪তে দিল্লির একটি গুরুদয়ারা হামলার ঘটনায় তাঁর উপস্থিতি নিয়ে কোনও প্রমাণ নেই। উল্টে অভিযোগ করলেন তাঁর বিরুদ্ধে যাঁরা সাক্ষী দিয়েছেন তাঁদের মধ্যে একজন টাকার বিনিময়ে সাক্ষী দিয়েছেন।

এই বর্ষীয়ান কংগ্রেস নেতা দাবি করছেন ১৯৮৪-র পয়লা নভেম্বর যখন ওই গুরুদয়ারাতে হামলা চালানো হয় সেই সময় তিনি ইন্দিরা গান্ধীর মৃতদেহের সঙ্গে ছিলেন। একই সময় তাঁর পক্ষে কী ভবাএ দুটি পৃথক জায়গায় উপস্থিত থাকা যায় সেই বিষয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

১৯৮৪-র পয়লা নভেম্বর একদল উন্মত্ত জনতাকে খেপিয়ে ওই গুরুদয়ারার মধ্যে আশ্রয় নেওয়া তিন শিখকে খুনের অভিযোগে অভিযুক্ত ছিলেন জগদীশ টাইটলার।

তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর হত্যার পর
সারা দেশে শিখ নিধনের ভয়াবহ ঘটনা ঘটেছিল। দিল্লির গুরুদয়ারাতে ওই তিন শিখের হত্যা সেই দাঙ্গারই অংশ।


First Published: Thursday, April 11, 2013, 21:25


comments powered by Disqus