ভিডিয়ো: ২০ কেজি ওজনের অজগর ধরে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল মহিলা

দীর্ঘদিন ধরেই বন্যপ্রাণ উদ্ধারে কাজ করছেন বিদ্যা রাজু। ২০০২ সাল থেকে সাপ ধরার প্রশিক্ষণ নেওয়া শুরু করেন তিনি। অজগর ধরার ক্ষেত্রে বিদ্যার সেই দক্ষতা লক্ষ করা গিয়েছে। কেরলের এরনাকুলামের একটি আবাসনে প্রায় ৮ ফুটের অজগরের খোঁজ পাওয়া যায়

Updated By: Dec 13, 2019, 05:54 PM IST
ভিডিয়ো: ২০ কেজি ওজনের অজগর ধরে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল মহিলা
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: ওজন প্রায় ২০ কিলোগ্রাম। লম্বায় প্রায় ৮ ফুট। আবাসনে উদ্ধার হওয়া এই পেল্লাই সাইজের অজগর দেখে ডরানো তো দূরাস্ত কার্যত পাঁজাকোলা করে ঝোলায় পুড়ে ফেলেন বিদ্যা রাজু। বয়স ষাট ছুঁইছুঁই। সিনিয়র নৌসেনা অফিসারের স্ত্রী তিনি। যদিও এটা তাঁর পরিচয় নয়। নিজের একটা স্বতন্ত্র পরিচয় রয়েছে কোচির এই বাসিন্দার। কী সেই পরিচয়?

দীর্ঘদিন ধরেই বন্যপ্রাণ উদ্ধারে কাজ করছেন বিদ্যা রাজু। ২০০২ সাল থেকে সাপ ধরার প্রশিক্ষণ নেওয়া শুরু করেন তিনি। অজগর ধরার ক্ষেত্রে বিদ্যার সেই দক্ষতা লক্ষ করা গিয়েছে। কেরলের এরনাকুলামের একটি আবাসনে প্রায় ৮ ফুটের অজগরের খোঁজ পাওয়া যায়। খবর পেতেই ছুটে আসেন বিদ্যা রাজু। ভয় পাওয়া তো দূরাস্ত, সাপটিকে কার্যত এক হাতে ধরে বিদ্যা অনায়াসে ঝোলায় পুড়লেন। পরে সাপটিকে বনে ছেড়ে দেওয়া হয়।

আরও পড়ুন- নাগরিকত্ব সংশোধনী আইনের বৈধতা চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে কংগ্রেস-তৃণমূল

বিদ্যার এই সাহসিকতা ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে ছড়িয়ে পড়ে ভিডিয়োটি। বিদ্যার এই সাহসিকতার জন্য কুর্নিশ  জানান নেটিজেনরা।

.