New Delhi: ফের চালু 'ওয়ার্ক ফ্রম হোম'! আবার কী নতুন সংকট ঘনাল দেশ জুড়ে?

New Delhi: দেওয়া হল 'ওয়ার্ক ফ্রম হোমে'র পরামর্শ। দিল দিল্লি প্রশাসন। কেন? দিল্লিতে দূষণের পরিস্থিতি সাংঘাতিক খারাপ হয়ে পড়েছে। এয়ার কোয়ালিটি একেবার তলানিতে!

Updated By: Nov 5, 2023, 08:01 PM IST
New Delhi: ফের চালু 'ওয়ার্ক ফ্রম হোম'! আবার কী নতুন সংকট ঘনাল দেশ জুড়ে?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেওয়া হল  'ওয়ার্ক ফ্রম হোমে'র পরামর্শ। দিল দিল্লি প্রশাসন। কেন? দিল্লিতে দূষণের পরিস্থিতি সাংঘাতিক খারাপ হয়ে পড়েছে। বায়ুদূষণ সেখানে এত দূর খারাপ পর্যায়ে পৌঁছেছে যে, 'অ্যান্টি-পলিউশন মেজারে'র অংশ হিসেবে রাতারাতি 'ওয়ার্ক ফ্রম হোম' মেনে চলার কথা বলা হল। 

আরও পড়ুন: Bengaluru: ব্যস্ত শহরের পথে ঘুরে বেড়াচ্ছিল চিতাবাঘ! বন দফতর এল ধরতে...

কেন্দ্রীয় প্রশাসন যে 'অ্যান্টি-পলিউশন প্ল্যান' নিয়েছে তারই চূড়ান্ত ধাপ চলছে। দিল্লি ও তার সন্নিহিত অঞ্চলে বাতাসের গুণমানের অত্যন্ত অবনতি ঘটেছে। তাই নয়া দিল্লি ও ন্যাশনাল ক্যাপিটাল রিজিয়নে নতুন নতুন নানা পন্থা অবলম্বন করা হচ্ছে যাতে দূষণটাকে নিয়ন্ত্রণ করা যায়। 

এর জেরে অত্যন্ত প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে আসছে না  এমন গাড়ি দিল্লি চত্বরে ঢোকা নিষিদ্ধ করা হয়েছে। সমস্ত ধরনের নির্মাণকাজে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পুরনো নির্মাণ ভাঙার কাজও বন্ধ রাখতে হবে। স্কুল ও কলেজও হয়তো বন্ধ থাকবে। এবং সরকারি ও বেসরকারি ক্ষেত্রে  'ওয়ার্ক ফ্রম হোমে'র পরামর্শ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: Lapland longspur Found: সাইবেরিয়ার পাখি, প্রশান্ত মহাসাগর পেরিয়ে চলে যায় কানাডা! ভারতে এই প্রথম...

তবে শুধু দিল্লি নয়, হরিয়ানা রাজস্থান উত্তর প্রদেশের বাতাসের অবস্থাও অত্যন্ত সঙ্গিন। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.