Uttar Pradesh-কে উন্নয়নের শিখরে নিয়ে যাবেন Yogi Adityanath, দাবি Narendra Modi-র

কেশব প্রসাদ মৌর্য (Keshav Prasad Maurya) সিরাথু (Sirathu) আসন থেকে বিধানসভা ভোটে সমাজবাদী পার্টির (Samajwadi Party) পল্লবী প্যাটেলের (Pallavi Patel) কাছে ৭,৩৩৭ ভোটে হেরে যাওয়ার পরে বিজেপি উপ-মুখ্যমন্ত্রী (deputy CM) হিসাবে নতুন কোনও মুখকে অন্তর্ভুক্ত করবে বলে অনুমান করা হচ্ছে।

Updated By: Mar 14, 2022, 07:21 AM IST
Uttar Pradesh-কে উন্নয়নের শিখরে নিয়ে যাবেন Yogi Adityanath, দাবি Narendra Modi-র
ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: সাম্প্রতিক বিধানসভা নির্বাচনে উত্তর প্রদেশে (Uttar Pradesh) বিজেপির (BJP) ব্যাপক জয়ের জন্য যোগী আদিত্যনাথকে (Yogi Adityanath) অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। আদিত্যনাথ রবিবার ইউপি নির্বাচনের ফলাফলের পরে দিল্লিতে (Delhi) তার প্রথম সফরের সময় প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে দেখা করেন।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর সঙ্গে একটি ছবি শেয়ার করে মোদী টুইট করেছেন, "আজ যোগী আদিত্যনাথের সঙ্গে দেখা হয়েছে। উত্তরপ্রদেশ নির্বাচনে ঐতিহাসিক জয়ের জন্য তাঁকে অভিনন্দন জানিয়েছি। গত ৫ বছরে তিনি জনগণের আশা-আকাঙ্খা পূরণে অক্লান্ত পরিশ্রম করেছেন। আমি নিশ্চিত যে আগামী বছরগুলিতে তিনি রাজ্যকে উন্নয়নের আরও উচ্চতায় নিয়ে যাবেন।"

 

আদিত্যনাথও টুইটারে প্রধানমন্ত্রীর সঙ্গে তার ছবি শেয়ার করেছেন এবং তার সঙ্গে দেখা করার জন্য "বিশ্বের সবচেয়ে জনপ্রিয় রাজনীতিবিদ" কে ধন্যবাদ জানিয়েছেন।

ইউপি মুখ্যমন্ত্রী হিন্দিতে টুইট করেছেন, "বিশ্বের সবচেয়ে জনপ্রিয় রাজনীতিবিদ, 'আত্মনির্ভর ভারতের' স্থপতি, 'এক ভারত-শ্রেষ্ঠ ভারত'-এর স্বপ্নদ্রষ্টা, আজ দিল্লিতে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে একটি উষ্ণ সাক্ষাত করেছি। তার ব্যস্ত রুটিন থেকে সময় এবং আন্তরিক দিকনির্দেশনা দেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ!"

 

এর আগে, আদিত্যনাথ উপরাষ্ট্রপতি (Vice President) এম ভেঙ্কাইয়া নাইডু (M Venkaiah Naidu) এবং বিজেপির সাধারণ সম্পাদক (BJP general secretary) বিএল সন্তোষের (BL Santhosh) সঙ্গে দেখা করেন।

সন্ধ্যায় উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী বিজেপি সভাপতি (BJP president) জেপি নাড্ডা (JP Nadda), কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (Union Home Minister) অমিত শাহ (Amit Shah) এবং প্রতিরক্ষা মন্ত্রী (Defence Minister) রাজনাথ সিংয়ের (Rajnath Singh) সঙ্গেও দেখা করবেন।

আরও পড়ুন: CWC Meeting: ফের Congress সভানেত্রির পদে Sonia Gandhi

শপথ অনুষ্ঠানের আগে, আদিত্যনাথ সরকার গঠন, ইউপি মন্ত্রিসভা এবং অন্যান্য বিভিন্ন বিষয়ে আলোচনা করার জন্য বিজেপির শীর্ষ নেতাদের সঙ্গে দেখা করছেন। কেশব প্রসাদ মৌর্য (Keshav Prasad Maurya) সিরাথু (Sirathu) আসন থেকে বিধানসভা ভোটে সমাজবাদী পার্টির (Samajwadi Party) পল্লবী প্যাটেলের (Pallavi Patel) কাছে ৭,৩৩৭ ভোটে হেরে যাওয়ার পরে বিজেপি উপ-মুখ্যমন্ত্রী (deputy CM) হিসাবে নতুন কোনও মুখকে অন্তর্ভুক্ত করবে বলে অনুমান করা হচ্ছে। হোলির (১৮ মার্চ) পরে শপথ গ্রহণ হতে পারে বলে জানা গেছে।

বিজেপি ৪০৩-সদস্যের বিধানসভায় ২৫৫টি আসনে জয়লাভ করে একটি যুগান্তকারী নিদর্শন স্থাপন করেছে। তার অপর দুই জোটসঙ্গি আরও ১৮টি আসন জিতেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.