'যোগী রাজ'-এ ইউপিতে সরকারি অফিসে নিষিদ্ধ হল প্লাস্টিক, পান মশালা, গুটখা

'সব কা সাথ, সব কা বিকাশ', যোগী এই মন্ত্র জপ করছিলেন লখনউয়ের মসনদে বসার প্রথম দিন থেকেই। এবার যোগীর মন্ত্রে যুক্ত হল 'স্বচ্ছ ভারত'-এর স্লোগান। তিনি কেবল বোড়ে, আসল সেনাপতি যে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই, আর তাঁর স্বপ্নপূরণেই অগ্রণী ভূমিকা নেবেন উত্তরপ্রদেশের প্রধানমন্ত্রী আদিত্যনাথ যোগী, তা আরও একবার দিনের আলোর মতই পরিষ্কার হয়ে গেল। 

Updated By: Mar 22, 2017, 04:38 PM IST
'যোগী রাজ'-এ ইউপিতে সরকারি অফিসে নিষিদ্ধ হল প্লাস্টিক, পান মশালা, গুটখা

ওয়েব ডেস্ক: 'সব কা সাথ, সব কা বিকাশ', যোগী এই মন্ত্র জপ করছিলেন লখনউয়ের মসনদে বসার প্রথম দিন থেকেই। এবার যোগীর মন্ত্রে যুক্ত হল 'স্বচ্ছ ভারত'-এর স্লোগান। তিনি কেবল বোড়ে, আসল সেনাপতি যে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই, আর তাঁর স্বপ্নপূরণেই অগ্রণী ভূমিকা নেবেন উত্তরপ্রদেশের প্রধানমন্ত্রী আদিত্যনাথ যোগী, তা আরও একবার দিনের আলোর মতই পরিষ্কার হয়ে গেল। 

আজ থেকেই উত্তরপ্রদেশের সরকারি প্রতিষ্ঠানগুলোতে নিষিদ্ধ হল প্লাস্টিক, পান মশালা, গুটখা। বুধবার উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য সাংবাদিককদের বলেন, "মুখ্যমন্ত্রী উত্তরপ্রদেশের স্বচ্ছতার বিষয়ে ভীষণ রকম ভাবিত। তাঁর নির্দেশেই আজ থেকে সরকারি প্রতিষ্ঠানগুলোতে নিষিদ্ধ করা হয়েছে প্লাস্টিক, পান মশালা,গুটখা। এই নির্দেশ যেন সঠিকভাবে কার্যকর করা হয় তারজন্য সরকারি আধিকারিকদেরও কড়া বার্তা দিয়েছেন তিনি"। 

মুখ্যমন্ত্রী আদিত্যনাথ যোগীর এই স্বচ্ছ উত্তরপ্রদেশ নির্মাণের ভাবনার পিছনে আসলে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্বচ্ছ ভারত অভিযানের ছায়াই দেখছে রাজনৈতিক বিশ্লেষকরা। 

 

.