Operation BABY: রাজধানীর বুকে রমরমিয়ে চলছে বাচ্চা বিক্রির কারবার, উঠে এল জি নিউজের স্ট্রিং অপারেশনে

যাঁরা সন্তানসুখ থেকে বঞ্চিত, তাঁরা সারোগেসি বা ধাত্রী  মা নিয়ে , কখনও বা দত্তক নিয়ে নিজেদের অপূর্ণ ইচ্ছাকে পূর্ণ করেন। সন্তানসুখের চাহিদা মেটাতে  কিছু মানুষ  শিশু বিক্রির অবৈধ  কারবার চালাচ্ছে।  আইনের চোখে ধুলো দিয়ে খাস রাজধানী দিল্লিতে চলছে বাচ্চা বিক্রির রমরমা কারবার 

Updated By: Feb 9, 2020, 06:57 PM IST
Operation BABY: রাজধানীর বুকে রমরমিয়ে চলছে বাচ্চা বিক্রির কারবার, উঠে এল জি নিউজের স্ট্রিং অপারেশনে
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: স্বপ্ন বদলে যাচ্ছে দুঃস্বপ্নে। পৃথিবীর সবথেকে সুন্দর সম্পর্ক নিয়ে ব্যাবসা করছে কিছু অসাধু মানুষ।  ভালমানুষির মুখোশ ছিঁড়ে বেরিয়ে পড়ছে নোংরা-কদর্য চেহারা। জি মিডিয়ায় ভয়ঙ্কর এই চক্রের পর্দাফাঁস ।

সন্তান। পৃথিবীর সবথেকে সুন্দর, প্রাণের সম্পর্ক। এর সঙ্গে কোনও কিছুর  তুলনা হয়না। শিশুর মধ্যে দিয়েই আগামী জীবনের স্বপ্ন দেখে মানুষ। কিন্তু একবার ভেবে দেখুন, কেউ যদি  সন্তানের থেকে আপনাকে আলাদা করে দেয়? কিংবা যদি কেউ আপনার সন্তানকে চুরি করে নেয়?

যাঁরা সন্তানসুখ থেকে বঞ্চিত, তাঁরা সারোগেসি বা ধাত্রী  মা নিয়ে , কখনও বা দত্তক নিয়ে নিজেদের অপূর্ণ ইচ্ছাকে পূর্ণ করেন। সন্তানসুখের চাহিদা মেটাতে  কিছু মানুষ  শিশু বিক্রির অবৈধ  কারবার চালাচ্ছে।  আইনের চোখে ধুলো দিয়ে খাস রাজধানী দিল্লিতে চলছে বাচ্চা বিক্রির রমরমা কারবার। কীভাবে রমরমিয়ে চলছে বাচ্চা বিক্রির কারবার?  কীভাবে আইনের চোখে ধুলো দিয়ে খাস দিল্লিতে এই চক্র ফেঁদে বসেছে অসাধু কিছু মানুষ। মা-বাবাকে সম্পূর্ণ অন্ধকারে রেখে তাদের বাচ্চা কীভাবে চলে যাচ্ছে অন্যের কাছে। এই কারবারের পর্দাফাঁস করেছে জি মিডিয়া ।দেখতে থাকুন জি মিডিয়ার স্টিং-অপারেশন বেবি।

আরও পড়ুন- চাকরিতে সংরক্ষণের দাবি মৌলিক অধিকার নয়, পুরোটাই রাজ্যের এক্তিয়ারে: সুপ্রিম কোর্ট

 দিল্লি, দেশের রাজধানী। এখানে হাতের নাগালেই মিলবে সমস্ত উপকরণ।  এখানেই রমরমিয়ে চলছে শিশু কেনাবেচার  কারবার ।   জাল বিছিয়ে রয়েছে দিল্লি লাগোয়া আরও কিছু এলাকায়। আমাদের হাতে উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। গোপন  ক্যামেরা দিয়ে শুরু হয় তদন্ত। যেখানে এক মহিলা বলছে সে তেরো বছর ধরে বাচ্চা কেনাবেচার কারবারে যুক্ত। এমনকি এর আগে তার শাশুড়িও এই কারবারে যুক্ত ছিল। চলুন, মহিলার সঙ্গে আলাপ করাই।

নাম-নুপূর

ঠিকানা- টি৭-৮০১,এসপিআর ইম্পিরিয়াল অ্যাপার্টমেন্ট

সেক্টর ৮২, নেহেরপর, ফরিদাবাদ

এসকর্টনগর, হরিয়ানা ১২১০০১

এই অভিজাত এলাকায় মহিলার বিলাসবহুল ফ্ল্যাট। ওই ফ্ল্যাটেই পৌছে যাই আমরা। সূত্র মারফত খবর পেয়ে এক দম্পতির ভাই পরিচয় দিয়ে ওখানে পৌছন আমাদের রিপোর্টার । বলেন , ওই দম্পতি বাচ্চা দত্তক নিতে চায়। কিছুক্ষণ কথাবার্তার পর নুপূর সারোগেসি ও দত্তকের প্যাকেজ বোঝায়।

মহিলার দাবি, সে দুবাই থেকে সারোগেসি করাতে পারে। আরও আশ্চর্যের বিষয়, সে বলে পুত্রসন্তানই জন্ম নেবে। এখানে সারোগেসির নামে মানুষকে স্বপ্ন দেখানো হচ্ছে। ব্যাকডেটে কাগজ বানিয়ে কোর্টে দেওয়া হবে। সারোগেসির জন্য অন্য বাবা-মার থেকে বাচ্চা পাওয়া যাবে। দত্তক নেওয়ার জন্য আলাদা প্যাকেজ। শুনুন, দত্তক নেওয়ার টাকার অঙ্ক....

নুপূর নামে এই মহিলার কাছে সমস্ত ব্যবস্থাই মজুত। বাচ্চা কেনাবেচার কারবারে যুক্ত নুপূরের নেটওয়ার্ক শুধু দেশের মধ্যেই  নয়, ভিনদেশেও ছড়িয়ে এই চক্রের জাল।

.