'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান, সিধু ও কংগ্রেস নেতাদের বিরুদ্ধে নির্বাচনে কমিশনে অভিযোগ জি নিউজের

কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা ও দলের নেতা করণ সিং যাদবের নামও রয়েছে জি নিউজের অভিযোগপত্রে। 

Updated: Dec 6, 2018, 08:28 PM IST
'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান, সিধু ও কংগ্রেস নেতাদের বিরুদ্ধে নির্বাচনে কমিশনে অভিযোগ জি নিউজের

নিজস্ব প্রতিবেদন: রাজস্থানে নির্বাচনী জনসভায় 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগানের ঘটনায় পঞ্জাবের মন্ত্রী নভজ্যোত সিং সিধু ও বেশ কয়েকজন কংগ্রেস নেতার বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করল জি নিউজ। 

কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা ও দলের নেতা করণ সিং যাদবের নামও রয়েছে জি নিউজের অভিযোগপত্রে। অভিযোগ, দেশবিরোধী শক্তিকে পাকপন্থী স্লোগানে উত্সাহিত করে আদর্শ নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেছেন কংগ্রেস নেতারা।

অভিযোগপত্রে পূর্ণাঙ্গ তদন্ত এবং কংগ্রেস নেতাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি করেছে জি নিউজ। ওই সভার ফেসবুক লাইভ ভিডিওর সিডি ও প্রত্যক্ষদর্শীদের তোলা ভিডিও নির্বাচন কমিশনের কাছে জমা দেওয়া হয়েছে। 

রাজস্থানের আলোওয়ারে কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধুর সভায় উঠেছিল 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান। কংগ্রেস দাবি করেছিল, ভিডিওটি প্রযুক্তির কারসাজি। এটি ভুয়ো। জি নিউজের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দেন সিধু। 

বেশ কয়েকজন কংগ্রেস নেতা স্লোগানের অংশটি কেটে ভিডিও দেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। 

টুইটারে কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা দাবি করেন, ওই সভায় 'সত্ শ্রী অকাল' স্লোগান দেওয়া হয়েছিল। নিজের দাবির সপক্ষে একটি ভিডিও পোস্ট করেন সুরজেওয়ালা। তবে উপযুক্ত প্রমাণ দিয়ে সুরজেওয়ালার দাবি উড়িয়ে দেন জি নিউজের এডিটর-ইন-চিফ সুধীর চৌধুরী। তিনি দেখিয়ে দেন, কংগ্রেস নেতাদের ভিডিও থেকে স্লোগানের অংশটি কাটা হয়েছে। 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান ওঠার পর থেকে শুরু হয়েছে ভিডিও।

সিধুর সভায় পাকপন্থী স্লোগানের ভিডিও সম্প্রচার করেছে পড়শি দেশের খবরের চ্যানেলগুলি। সে দেশে ব্যাপকভাবে ছড়িয়েছে ভিডিওটি। 

 

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close