ভেমুলার হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের ভোটে গেরুয়া সুনামি

Oct 06, 2018, 23:13 PM IST
1/7

এবিভিপির ঐতিহাসিক জয়

abvp_7

তেলেঙ্গানায় নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার দিনই হায়দরাবাদ থেকে সুখবর পেল বিজেপির। হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের নির্বাচনে প্রতিটি প্যানেলেই জয়লাভ করল এবিভিপি।   

2/7

এবিভিপির ঐতিহাসিক জয়

abvp_6

ছাত্র সংসদের নির্বাচনে সভাপতি পদে জিতেছেন এবিভিপি-র আরতি এন নাগপাল। পেয়েছেন ১৬৬৩টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নবীন কুমার পেয়েছেন ১৩২৯টি ভোট। 

3/7

এবিভিপির ঐতিহাসিক জয়

abvp_5

সহ-সভাপতি পদে জিতেছেন এবিভিপি-র অজিত কুমার, সাধারণ সম্পাদক পদে ধীরজ, যুগ্ম সম্পাদক প্রবীণ কুমার, সাংস্কৃতিক সম্পাদক পদে অরবিন্দ ও খেলা সম্পাদক পদে নিখিল। এসএফআই ও ইউডিএ যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে দখল করেছে।

4/7

এবিভিপির ঐতিহাসিক জয়

abvp_4

শুক্রবার অনুষ্ঠিত হয় ছাত্র সংসদের ভোটগ্রহণ। ৭৫ শতাংশ ছাত্র ভোট দিয়েছিল। ভোটাধিকার প্রয়োগ করেছেন প্রায় ৫০০০ ছাত্র নিজেদের। 

5/7

এবিভিপির ঐতিহাসিক জয়

abvp_3

দিল্লি বিশ্ববিদ্যালয়ের জেতার পর হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ে বড়সড় জয় পেল এবিভিপি। মাঝে জেএনইউ তারা তেমন ভাল ফল করতে পারেনি।  

6/7

এবিভিপির ঐতিহাসিক জয়

abvp_2

প্রসঙ্গত, হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ের ছাত্র রোহিত ভেমুলার মৃত্যুর পর চাপের মুখে পড়েছিল বিজেপি। সেই বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের নির্বাচনে গেরুয়া শিবিরের জয়জয়কার নিশ্চিতভাবে বিজেপিকে আত্মবিশ্বাস দেবে।  

7/7

এবিভিপির ঐতিহাসিক জয়

abvp_1

আগামী ৭ ডিসেম্বর তেলেঙ্গানায় বিধানসভার ভোটগ্রহণ। তার আগে হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের জয় নিশ্চিতভাবে শাহ-মোদীর মুখের হাসি আরও চওড়া করবে।