খুশি ব্যবসায়ী থেকে পর্যটক, আড়াই মাস পর খুলল শান্তিনিকেতনের সোনাঝুরির হাট

Jul 03, 2021, 22:56 PM IST
1/6

দীর্ঘ আড়াই মাস পর খুলল শান্তিনিকেতনের সোনাঝুরি খোয়াই হাট। তবে থাকছে সরকারি বিধিনিষেধ। খুশি বাউল, ব্যবসায়ী থেকে পর্যটকরা।

2/6

লালমাটির জেলা বীরভূমের গুরুত্বপূর্ণ পর্যটনকেন্দ্র শান্তিনিকেতন। সেই শান্তিনিকেতনে রয়েছে সোনাঝুরি খোয়াই হাট । বছরের বেশিরভাগ সময়ে এখানে ভীড় করেন দেশ বিদেশের মানুষজন।

3/6

করোনা অতিমারীর ফলে বন্ধ হয়ে গিয়েছিল খোয়াই হাট। ফলে চরম সমস্যার মধ্যে পড়েন স্থানীয় বাউল ব্যবসায়ী থেকে বহু পেশার মানুষ জন। এতদিনে করোনা অতিমারির প্রভাব একটু হলেও কমেছে। প্রশাসনি বৈঠকের পর সরকারি বিধি নিষেধ মেনেই আজ থেকে খুলল সোনাঝুরির খোয়াই হাট । ইতিমধ্যেই অনেক দোকান বসে গিয়েছে। খুশি ব্যবসায়ী থেকে দূরদূরান্তের পর্যটকরা।  

4/6

টানা লকডাউন পরিস্থিতিতে কার্যত চরম সমস্যার সম্মুখীন হতে হয়েছে । খুব কঠিন পরিস্থিতির মধ্যে সংসার চালাতে হয়েছে। যেটুকু জমানো টাকা ছিল তাও শেষ। আজ থেকে হাট খোলায় খুশি আমরা । এমনটাই বলছেন ব্যবসায়ীরা।

5/6

বাউলদের বক্তব্য লকডাউন পরিস্থিতিতে কঠিন  পরিস্থিতির সম্মুখীন হয়েছেন তারা। বহুদিন ধরে কোন গান-বাজনা নেই, রোজগার নেই। এখন হাটখোলার ফলে মানুষজনকে দেখতে পাচ্ছি। ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হবে এটা আশা করি ,খুশি আমরা ।

6/6

হাট কর্তৃপক্ষের বক্তব্য সরকারি সমস্ত বিধি-নিষেধ মেনে আজ থেকে হাট খুলেছে , বহুদিন ধরে ধরে ব্যবসায়ীরা সমস্যার মধ্যে পড়েছিলেন। তারা এবার থানিকটা একটু স্বস্তি পাবেন।