Amit Shah on Kejriwal: অমিত শাহই দেশের পরবর্তী প্রধানমন্ত্রী! কেজরির দাবি নিয়ে মুখ খুললেন খোদ স্বরাষ্ট্রমন্ত্রী

May 11, 2024, 21:58 PM IST
1/5

জেল থেকে ছাড়া পেয়ে একাধিক বোমা ফাটিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। শনিবার সাংবাদিক সম্মলনে তিনি যেসব কথা বসেছে তা নিয়ে মাথা ঘামাতে বাধ্য হচ্ছে বিজেপি। এদিন তিনি বলেন, বিজেপি ফের ক্ষমতায় এলে কোনও বিরোধী নেতাকে ছাড়বে না। মমতা বন্দ্যোপাধ্যায়, এম কে স্ট্যালিন, পিনরাই বিজয়নের জেল হবে। উদ্ধব ঠাকরের জেল হবে। পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অবসর গ্রহণের ব্যাপারেও মন্তব্য করে বসেছেন। এনিয়ে পাল্টা মন্তব্য করেছেন অমিত শাহ।

2/5

কী বলেছেন দিল্লির মুখ্য়মন্ত্রী? এদিন কেজরিওয়াল বলেন, ২০১৪ সালে খোদ মোদীজি একটি নিয়ম বানিয়েছিলেন বিজেপি নেতারা ৭৫ বছর বয়সের পর অবসর নেবেন। আগামী ১৭ সেপ্টেম্বর ৭৫ বছর পা  দেবেন। পরের বছর অবসর নেবেন। প্রধানমন্ত্রীকে জিজ্ঞাসা করতে চাই আপনি কি অমিত শাহকে প্রধানমন্ত্রী করার জন্য ভোট চাইছেন? অমিত শাহকি মোদজি কী গ্যারান্টি পূর্ণ করতে পারবেন? 

3/5

এদিকে কেজরিওয়ালের ওই মন্তব্যর পরপরই এনিয়ে মুখ খুলেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি বলেন, মোদীজি তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হবেন এবং তার গোটা টার্ম পূরণ করবেন। মোদীজি  হলেন গ্রহণযোগ্যতার প্রতীক। আর কেজরিওয়াল হলেন ক্রাইসিসের প্রতীক।  

4/5

কেজরিওয়াল যখন ওইসব মন্তব্য করছেন তখন হায়দরাবাদে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেখানে তিনি এক সাংবাদিক সম্মেলনে বলেন, মোদীজিকে বদল করার কোনও প্রশ্ন নেই। এটা আমি স্পষ্ট করে দিয়েছি। তাঁকে যে প্রধানমন্ত্রী পদ থেকে সরানো হবে না তা আগেই ঠিক হয়ে গিয়েছে।  

5/5

দিল্লির মুখ্যমন্ত্রী বলেছেন, 'পুরনো বিজেপি নেতাদের একেএকে সরিয়ে দেওয়া হয়েছে।  লালকৃষ্ণ আডবাণী, মুরলী মনোহর যোশী, শিবরাজ সিংহ চৌহান, বসুন্ধরা রাজে, এমএল খট্টর, রমন সিংহদের রাজনীতি শেষ। ওদের পরবর্তী লক্ষ্য যোগী আদিত্যনাথ। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকেও ছাড়বে না।' কেজরিওয়ালের ওই মন্তব্য নিয়ে অমিত শাহ বলেন, ওই কথার কোনও ভিত্তি নেই। এনিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি।