Babul Supriyo Paid Tribute To Bappi Lahiri: প্রিয় 'বাপ্পিদা'কে সেদিন কীভাবে 'গুন্ডা'দের থেকে বাঁচান বাবুল?

'আমি অমিতাভ বচ্চনের সিনেমা দেখতাম, আমি গুন্ডাদের সঙ্গে লড়ে নেব', বাপ্পি লাহিড়িকে আশ্বাস দেন বাবুল

Feb 16, 2022, 16:23 PM IST
1/7

বাপ্পি লাহিড়ির প্রয়াণে শোকাহত বাবুল

Babul's Tribute To Bappi

নিজস্ব প্রতিবেদন: বাপ্পি লাহিড়ির (Bappi Lahiri) প্রয়াণে শোকস্তব্ধ সাংস্কৃতিক জগত। শোকে বিহ্বল বাংলা থেকে মুম্বই। শোকাহত দেশের গণ্ডি টপকে গোটা বিশ্বে ছড়িয়ে থাকা তাঁর আপামোর অনুরাগী। বাপ্পি লাহিড়ির (Bappi Lahiri) সঙ্গে বহু আনন্দের মুহূর্ত কাটিয়েছেন সংগীত শিল্পী তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। তাঁর প্রয়াণে Zee ২৪ ঘণ্টায় সেই সমস্ত মুহূর্তের স্মতিচারণ করলেন বাবুল। তাঁর রাজনৈতিক জীবনের সঙ্গেও কীভাবে 'বাপ্পিদা' জড়িয়ে ছিলেন, তাও জানালেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)।

2/7

মনেপ্রাণে বাঙালি ছিলেন বাপ্পি লাহিড়ি

Bappi Lahiri Bangali

মুম্বইয়ে থাকলেও মনে প্রাণে বাঙালি ছিলেন বাপ্পি লাহিড়ি (Bappi Lahiri)। পুরনো কথা টেনে বাবুল সুপ্রিয় (Babul Supriyo) বলেন, "করোনা শুরুর আগেই বাপ্পিদার বাড়িতে গিয়েছিলাম কড়াইশুটির কচুড়ি, লুচি, মাংস আর পোস্ত খেতে। বাঙালি খাবার ছাড়া উনি কিছু খেতেন না। দুপুরবেলা বাপ্পিদার বাড়িতে গেলে বড়ি দিয়ে শুক্ত খাওয়াতেন।"

3/7

বাপ্পি লাহিড়ি ও তাঁর সোনা

Bappi Lahiri Gold love

সোনার প্রতি বাপ্পি লাহিড়ির (Bappi Lahiri) ভালবাসা সর্বজনজ্ঞাত। বাবুল সুপ্রিয় (Babul Supriyo) জানান, সোনা নিয়ে মজা করলেও কোনও দিন রাগ করেননি 'বাপ্পিদা'। সমস্ত কিছু স্পোর্টিংলি নিতেন। স্মৃতি রোমন্থন করে তিনি বলেন, "আমরা ফিল্ম সিটিতে একটা শুটিং করছিলাম। বাপ্পিদাও আলাদা শুটিং করছিলেন। আমি তখন সলমন খানের ছবিতে গান গেয়েছি। আমরা সলমনকে ঘিরে দাঁড়িয়েছিলাম। বাপ্পিদা ওনার ভ্যানিটি ভ্যান থেকে তৈরি হয়ে যখন নামেন, সলমন দৌঁড়ে যান। বাপ্পিদাকে জড়িয়ে ধরেন এবং এরপর হাঁটু মুড়ে মাটিতে বসে পড়েন সলমন।  বলেন, 'বাপ্পিদা আমার সোনা চাই'। তখন হেসে ওঠেন বাপ্পি লাহিড়ি। এরপর সলমনকে বলেন, 'নিয়ে নাও সলমন, যা সোনা চাই নিয়ে নাও'।"

4/7

ভোট ময়দানে বাপ্পি-বাবুল

Bappi-Babul Vote

২০১৪-তে বিজেপির টিকিটে লোকসভা ভোটে লড়েছিলেন বাপ্পি লাহিড়ি (Bappi Lahiri) এবং বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। তাঁর রাজনৈতিক জীবনে কীভাবে ছাপ ফেলেছিলেন 'বাপ্পিদা'  Zee ২৪ ঘণ্টাকে জানান প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী।

5/7

'আমার রাজনৈতিক জীবনেও বাপ্পিদার ভূমিকা রয়েছে'

Babul Political Link with Bappi

তিনি বলেন, "আমার রাজনৈতিক জীবনেও বাপ্পিদার ভূমিকা রয়েছে। আমার এই হঠাৎ রাজনীতিতে আসা এবং মনে মনে ঠিক করা যে শ্রীরামপুরে থেকেছি, উত্তরপাড়ায় বড় হয়েছি, ডনবসকোতে পড়েছি, শ্রীরামপুর কলেজে পড়েছি, তাই আমি শ্রীরামপুর থেকেই লড়ব। এটা ভাবা এবং এরপর মিডিয়াকেও সেটা বলা। সব শুনে রাত্রে বৌদি আমাকে ফোন করেন, বলেন, 'দাদা একটু কথা বলবে'। ওই সময় 'গুন্ডে' ছবিটিও মুক্তি পেয়েছিল। যাতে বাপ্পিদার একটা গানও হিট করেছিল। 'গুন্ডে'র শুটিং আসানসোলেই হয়েছিল। তাই উনি জানতেন ওই এলাকায় গুন্ডাদের উপদ্রব রয়েছে। উনি আমাকে বলেন, 'আমার পায়ের একটু অসুবিধা রয়েছে। আমি আসানসোল থেকে লড়তে পারব না বাবুল। তুমি তো শ্রীরামপুরের ছেলে, তোমাকে আমি কীভাবে লড়তে না বলি। এক কাজ কর তুমি শ্রীরামপুর থেকে লড়াই করো। এবারটা আমি ছেড়ে দিচ্ছি'।" 

6/7

'আমি আসানসোলে গুন্ডাদের সঙ্গে লড়ে নেব'

Babul on Asansol

বাপ্পি লাহিড়ির (Bappi Lahiri) বক্তব্য শুনে বাবুল সুপ্রিয় (Babul Supriyo) বলেন, "বাপ্পিদা আপনি শ্রীরামপুরে লড়ুন। আমি অমিতাভ বচ্চনের সিনেমা দেখতাম, আমি আসানসোলে গুন্ডাদের সঙ্গে লড়ে নেবো।"

7/7

'সংগীত জগতের এক অপূরণীয় ক্ষতি'

Big Loss

বাবুল সুপ্রিয় জানান, বাপ্পি লাহিড়ির প্রয়াণ সংগীত জগতের এক অপূরণীয় ক্ষতি। তিনি বলেন, "বাপ্পি লাহিড়ি, আরডি বর্মন, দু'জনেরই গানের একটা নিজস্ব স্টাইল ছিল। কোন গানটা অন্যকে দিয়ে গাওয়াবেন, কোনটা নিজেরা গাইবেন, এটা তাঁরা খুব ভাল বুঝতেন। এটা একটা বড় ব্যাপার।"