Bengal Weather Update: বসন্তেই চড়ছে তিলোত্তমার পারদ, উষ্ণ দোল উৎসবের পূর্বাভাস বঙ্গে

Mar 06, 2023, 07:27 AM IST
1/6

দোলে উষ্ণ আবহাওয়া

দোলে উষ্ণ আবহাওয়া

অয়ন ঘোষাল: দোল ও হোলি উৎসবে উষ্ণ আবহাওয়া থাকবে। কলকাতার তাপমাত্রা ৩৫ ডিগ্রি বা তার থেকেও সামান্য বেশি থাকার আশঙ্কা রয়েছে। পশ্চিমাঞ্চলের জেলায় আরও উষ্ণতা বেশি থাকবে। ৩৬-৩৭ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা থাকার সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

2/6

দক্ষিণবঙ্গ

দক্ষিণবঙ্গ

দক্ষিণবঙ্গে বেড়েছে দিনের তাপমাত্রা। জেলায় জেলায় হাওয়ার বদল। দক্ষিণবঙ্গের ৫ জেলায় তাপমাত্রা ৩৬ ডিগ্রি বা তার বেশি রয়েছে। দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই আগামী সাত দিন।  

3/6

কেনো গরম!

কেনো গরম!

পশ্চিমের শুকনো ও গরম বাতাস ঢুকছে এই রাজ্যে। এর ফলেই পশ্চিমের জেলা সহ সংলগ্ন জেলাগুলিতে বাড়ছে তাপমাত্রা।  ঝাড়খন্ড ও ওড়িশাতে বুধবার থেকে শুক্রবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। এর ফলে ঝাড়খন্ড এবং ওড়িশা সংলগ্ন জেলাগুলিতে আংশিক মেঘলা আকাশ। কোথাও কোথাও মেঘলা আকাশ। মেঘলা আকাশ হলেও বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।

4/6

উত্তরবঙ্গ

উত্তরবঙ্গ

আগামী কয়েক দিন বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি চলবে দার্জিলিং ও কালিম্পং-এ। উত্তরবঙ্গের বাকি জেলা এবং দক্ষিণবঙ্গে মূলত শুষ্ক আবহাওয়া থাকবে।   

5/6

কলকাতা

কলকাতা

মূলত পরিষ্কার আকাশ। দিনের তাপমাত্রা আরও সামান্য বাড়ল। রাতের তাপমাত্রা প্রায় এক ডিগ্রি বাড়ল। রাতের তাপমাত্রা ২১.৩ ডিগ্রি থেকে বেড়ে ২২.২ ডিগ্রি। গতকাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৮ ডিগ্রি থেকে সামান্য বেড়ে ৩৩.৯ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৩৪ থেকে ৭৮ শতাংশ। 

6/6

কোন জেলায় কত তাপমাত্রা?

কোন জেলায় কত তাপমাত্রা?

দক্ষিণবঙ্গের পাঁচ জেলায় ৩৬ ডিগ্রি বা তার বেশি তাপমাত্রা রয়েছে। সব থেকে বেশি তাপমাত্রা রয়েছে বাঁকুড়াতে। দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার, পূর্ব মেদিনীপুরের হলদিয়া, পশ্চিম মেদিনীপুরের মেদিনীপুর শহর এবং পূর্ব বর্ধমানের বর্ধমান শহরে ৩৬ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে তাপমাত্রা।