Cyclone Remal: জন্ম নিয়ে নিয়েছে বঙ্গোপসাগরে! আছড়ে পড়ছে ভয়ংকর সাইক্লোন রিমাল, আমফানের থেকেও বিধ্বংসী?

ঝড়ের কেন্দ্রে হাওয়ার সর্বোচ্চ গতিবেগ ১০০ কিলোমিটার হতে পারে। যার জেরে উপকূল এলাকায় কিছু ক্ষয়ক্ষতির সম্ভাবনা রয়েছে। এই ঘূর্ণিঝড়ের জেরে ২৪ মে রাত থেকে বৃষ্টি শুরু হতে পারে। বৃষ্টি চলতে পারে ২৬ মে পর্যন্ত। 

May 14, 2024, 16:56 PM IST
1/5

সাইক্লোন রিমাল

Cyclone Remal

বেশকিছুদিন ধরেই বাংলায় স্বস্তির আবহাওয়া। তবে এবার আবহাওয়া নিয়ে বড় আপডেট। ঘূর্ণিঝড় ফলা ধেয়ে আসছে। প্রাথমিক পূর্বাভাস অনুসারে চলতি মাসের শেষ সপ্তাহে পশ্চিমবঙ্গ বা বাংলাদেশ উপকূলে আঘাত হানতে পারে একটি ঘূর্ণিঝড়। 

2/5

সাইক্লোন রিমাল

Cyclone Remal

ব্যাপক ঝড়-বৃষ্টির পূর্বাভাস রাজ্যজুড়ে। মে মাসের শেষের দিকেই আছড়ে পড়তে পারে এই বড়সর ঘূর্ণিঝড়। আগামী ২০ মে দক্ষিণ বঙ্গোপসাগরে তৈরি হতে পারে একটি ঘুর্ণিঝড়।  

3/5

সাইক্লোন রিমাল

Cyclone Remal

চলতি মে মাসে বঙ্গোপসাগরে ১ থেকে ২টি লঘুচাপ সৃষ্টি হতে পারে যার মধ্যে মাসের দ্বিতীয়ার্ধে যা নিম্নচাপ ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে। ২০ মে তারিখের পর তা স্পষ্টভাবে বোঝা যাবে। এখনই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।  

4/5

সাইক্লোন রিমাল

Cyclone Remal

২০ মে দক্ষিণ বঙ্গোপসাগরে তৈরি হতে পারে একটি ঘূর্ণাবর্ত। সেটি সোজা উত্তর দিকে অগ্রসর হয়ে শক্তি বৃদ্ধি করবে। ২৪ মে তা ঘূর্ণিঝড়ের আকার নিতে পারে। ২৫ মে সন্ধ্যার পর সেটি পশ্চিমবঙ্গ বা বাংলাদেশ দিয়ে ভূভাগে প্রবেশ করতে পারে।

5/5

সাইক্লোন রিমাল

Cyclone Remal

২৪ মে সাইক্লোনের আকার নিয়ে ২৫ মে সন্ধার পর পশ্চিমবঙ্গে আছড়ে পড়তে পারে রিমাল। তবে খুব বেশি শক্তিশালী হবে না এই সাইক্লোন বলেই ধারণা আবহাওয়া দফতরের।