Abhijit Gangopadhyay | BJP: পদ্ম-পথে অভিজিৎ, জনতার হাতে এবার 'বিচারপতির বিচার'

এবার রাজনীতির ময়দানে সরাসরি নামলেন ‘প্রতিবাদী’ মুখ হিসেবে পরিচিত প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বৃহস্পতিবার গেরুয়া পতাকা হাতে তুলে নিলেন কলকাতা হাই কোর্টের প্রাক্তন বিচারপতি। লোকসভা ভোটে কোন আসন থেকে তিনি লড়াই করবেন, তা এখনও স্পষ্ট নয়। মনে করা হচ্ছে, তমলুক থেকে লড়াই করবেন প্রাক্তন বিচারপতি।

Mar 07, 2024, 13:55 PM IST
1/10

বিজেপি-তে যোগ

বিজেপি-তে যোগ

বৃহস্পতিবার সকালে বিজেপি-র দফতরে এসে আনুষ্ঠানিকভাবে দলে যোগ দিলেন প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

2/10

প্রাক্তন বিচারপতির বাড়িতে অগ্নিমিত্রা পল

প্রাক্তন বিচারপতির বাড়িতে অগ্নিমিত্রা পল

তাঁকে দলের দফতরে নিয়ে আসার জন্য অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে যান বিজেপি নেত্রী এবং বিধায়ক অগ্নিমিত্রা পল এবং সজল ঘোষ।  

3/10

কী বললেন তাঁরা

কী বললেন তাঁরা

অগ্নিমিত্রা বলেন, ‘আমি অভিজিৎবাবুকে নিতে এসেছি। আমরা ওঁকে সল্টলেকের অফিসে নিয়ে যাব। সেখানে যোগদান কর্মসূচি হবে। এর পর আমাদের একটা দল সন্দেশখালি যাব’। সজল বলেন, ‘এ রকম এক জন গুরুত্বপূর্ণ মানুষকে আমরা পাব। মানুষের কাছে উনি দেবতার মতো। এতে বিজেপিও সমৃদ্ধ হবে’।

4/10

বেরনোর সময় কি বললেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়

বেরনোর সময় কি বললেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়

তিনি বলেন, ‘আমি আজকে বিজেপিতে যোগ দিতে চলেছি। বিজেপি নেতারা এসেছেন। আমার বেরোতে পাঁচ-সাত মিনিট দেরি হয়ে গেল। আমার আজ খুব ভাল লাগছে। সর্বভারতীয় দলে যোগ দিতে যাচ্ছি। আমাকে যা দায়িত্ব দেওয়া হবে, তা করব’।

5/10

কী বললেন শুভেন্দু অধিকারী

কী বললেন শুভেন্দু অধিকারী

শুভেন্দু বলেন, ‘আমি এটুকুই বলব যে রাজ্যের রাজনীতিতে এ রকম এক জনের প্রয়োজন ছিল। তিনি তাঁর যে লক্ষ্য নিয়ে কাজ করছিলেন, তখন তাঁকে আক্রমণ করা হয়েছে। তাঁর কাজ করার ক্ষমতা কেড়েও নেওয়া হয়েছিল। যোগদানের আগে তিনি অমিত শাহের আশীর্বাদ গ্রহণ করেছেন। রাজ্য থেকে পরিবারবাদী এবং তোষণকারী সরকারকে ফেলতে পারব’।

6/10

কারা উপস্থিত ছিলেন

কারা উপস্থিত ছিলেন

যোগদানের সময়ে বিজেপি দফতরে উপস্থিত ছিলেন সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, রাজ্য বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক মঙ্গল পাণ্ডে, সাংসদ লকেট চট্টোপাধ্যায়, বিধায়ক অগ্নিমিত্রা পল। 

7/10

কী বললেন কেন্দ্রীয় পর্যবেক্ষক

কী বললেন কেন্দ্রীয় পর্যবেক্ষক

রাজ্য বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক মঙ্গল পাণ্ডে বলেন, ‘তাপস রায় বিজেপিতে যোগ দিয়েছেন। আজ যোগ দিলেন অভিজিৎ। আবার বিজেপির শক্তি বৃদ্ধি হল। কেন্দ্রীয় নেতৃত্বের তরফে প্রাক্তন বিচারপতিকে স্বাগত জানাচ্ছি’।

8/10

দলে যোগ কী বললেন প্রাক্তন বিচারপতি?

দলে যোগ কী বললেন প্রাক্তন বিচারপতি?

দলে যোগ দিয়ে অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, ‘আমি সর্বভারতীয় দলে যোগ দিলাম। এমন একটি দল যার মাথায় নরেন্দ্র মোদী-অমিত শাহরা রয়েছেন। আমি দলের শৃঙ্খলাবদ্ধ সৈনিক হিসাবে কাজ করতে চাই। আজ আর বিশেষ কিছু বলার নেই। আমাদের লক্ষ্য পশ্চিমবঙ্গ থেকে রাজ্যের একটি দুর্নীতিগ্রস্ত দলের বিদায় দেওয়া। যাতে ২০২৬ সালে আর তারা ক্ষমতায় আসতে না পারে। এই দুর্নীতিগ্রস্ত সরকারের বিরুদ্ধে ভয়ঙ্কর লড়াই যাতে শুরু করা যায়, তার জন্যই বিজেপিতে যোগ দিয়েছি। আমাকে যা দায়িত্ব দেওয়া হবে, তা পালন করব’।

9/10

উপস্থিত ছিলেন কৌস্তভ বাগচি

উপস্থিত ছিলেন কৌস্তভ বাগচি

বিজেপি-র দফতরে এই জোগদানের সময়ে উপস্থিত ছিলেন প্রাক্তন কংগ্রেস নেতা কৌস্তভ বাগচিও। তিনিও সদ্য যোগ দিয়েছেন বিজেপি-তে

10/10

প্রথমবার

প্রথমবার

এই প্রথমবার কোনও বিচারপতি চাকরি থেকে ইস্তফা দিয়ে সরাসরি রাজনীতিতে যোগ দলেন।