হলের লাইটম্যান থেকে বলিউডের কিংখান, Amitabh হোক বা Deepika, প্রথম থেকে বর্তমান পারিশ্রমিকে আকাশ পাতাল তফাৎ তারকাদের

Sep 01, 2021, 14:24 PM IST
1/8

অমিতাভ বচ্চন

Amitabh Bachchan

নিজস্ব প্রতিবেদন: দশকের পর দশক দর্শকের মনে রাজ করে চলেছেন অমিতাভ বচ্চন। বলিউডের শাহেনশা অমিতাভ বচ্চন কিন্তু  কেরিয়ার শুরু করেছিলেন কেরানির চাকরি দিয়ে। তাঁর প্রথম পারিশ্রমিক ছিল মাত্র ৫০০ টাকা। 

2/8

শাহরুখ খান

Shah Rukh Khan

শাহরুখের আগামী ছবি পাঠানে তাঁর পারিশ্রমিক ১২০ কোটি টাকা। কিন্তু এতটা সহজ ছিল না কিংখানের জার্নি। এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন তাঁর প্রথম পারিশ্রমিক ছিল মাত্র ৫০ টাকা। পঙ্কজ উদাসের একটি কনসার্টে লাইটম্যান ছিলেন তিনি। হলের অন্ধকারে সেদিন দর্শকদের আলো দেখিয়ে সিটে পৌঁছে দিয়েছিলেন আজকের সুপারস্টার। 

3/8

আমির খান

Amir Khan

ছবিতে অভিনয় করার জন্য এখন আর পারিশ্রমিক নেন না  অভিনেতা আমির খান। তাঁর আগামী ছবি লাল সিং চাড্ডাতে তিনি ছবির ৭০ শতাংশের মালিক অর্থাৎ ছবিটি যত টাকা লাভ করবে তার ৭০ শতাংশ পাবেন আমির। তবে আমিরের শুরু দিনগুলো ছিল একেবারে অন্যরকমের। মডেলিং দিয়ে কেরিয়ার শুরু করেছিলেন অভিনেতা। তাঁর প্রথম পারিশ্রমিক ছিল মাত্র ১০০০ টাকা। 

4/8

প্রিয়াঙ্কা চোপড়া জোনাস

Priyanka Chopra Jonas

ভারতের আন্তর্জাতিক মুখ অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া জোনাস এখন বলিউডের মতোই জনপ্রিয় হলিউডে। ২০০০ সালে মিস ওয়ার্ল্ড হওয়ার পর তাঁর প্রথম পারিশ্রমিক ছিল ৫০০০টাকা। 

5/8

দীপিকা পাড়ুকোন

Deepika Padukone

মঙ্গলবারই দীপিকা পাড়ুকোন ঘোষনা করেন তাঁর আগামী ছবি হলিউডের একটি রোমান্টিক কমেডি। সেই ছবিতে অভিনয়ের পাশাপাশি ছবিটি সহ প্রযোজনাও করবেন অভিনেত্রী। এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন তাঁর প্রথম পারিশ্রমিক ছিল মাত্র ২০০০ টাকা। 

6/8

অক্ষয় কুমার

Akshay Kumar

এখন যেকোনও ছবির জন্য অক্ষয় কুমার পারিশ্রমিক নেন ১২০ কোটি টাকা। অক্ষয়ের বিলাসবহুল জীবনও চোখে পড়ার মতো। কিন্তু জীবনের শুরুতে অনেকটাই স্ট্রাগল করতে হয়েছিল এই অভিনেতাকে। বলিউডে ডেবিউ করার আগে ব্যাংককে ওয়েটার ও শেফের চাকরি করতেন অভিনেতা। তাঁর মাসিক রোজগার ছিল মাত্র ৫০০০টাকা। 

7/8

হৃতিক রোশন

Hrithik Roshan

সিনেমায় ব্যাক ডান্সার হিসাবে কেরিয়ার শুরু করেছিল হৃতিক রোশন। জিতেন্দ্রর পিছনে নেচে ডান্সার হৃতিক পারিশ্রমিক পেয়েছিলেন মাত্র ১০০ টাকা। সেই হৃতিকই এখন সুপারস্টার। ছবি পিছু এখন তাঁর পারিশ্রমিক ৪৮ থেকে ৫০ কোটি টাকা। 

8/8

রণবীর কাপুর

Ranbir Kapoor

রণবীরের কেরিয়ার অবশ্য শুরু হয়েছিল একেবারে অন্যভাবে। সিনেমায় ডেবিউ করার আগে একটি বিজ্ঞাপনে বাবার সঙ্গে ছিলেন তিনি। সেই বিজ্ঞাপনে তাঁর পারিশ্রমিক ছিল ৮.১৬ লক্ষ টাকা।