''হিন্দু হয়ে পাকিস্তানের জন্য খেলেন, আবার জয় শ্রীরাম বলেন'', জবাব দিলেন কানেরিয়া

Aug 08, 2020, 10:46 AM IST
1/5

''হিন্দু ধর্মাবলম্বী হয়েও পাকিস্তানের জন্য খেলেন। আবার জয় শ্রীরাম ধ্বনিও দেন।" এমনই কথা শুনতে হয়েচিল দানিশ কানেরিয়াকে। পাকিস্তানে এমনিতেই তাঁকে হাজার সমালোচনা সহ্য করতে হয়। স্পট ফিক্সিং কাণ্ডে জড়িত ছিলেন বলে আজীবনের জন্য ক্রিকেট থেকে নির্বাসিত। একই দোষে পাকিস্তানের অন্য ক্রিকেটাররা ফিরেছেন ক্রিকেটে। তবে পিসিবি তাঁকে রেয়াত করছে না।

2/5

কানেরিয়া বারবার বলেছেন, তিনি হিন্দু বলেই পিসিবি তাঁর প্রতি এমন ব্যবহার করছে। সব আইন শুধু তাঁর জন্যই ফলানো হচ্ছে। ইমরান খানের কাছেও তিনি আর্জি রেখেছিলেন, যাতে তাঁকে কোচ বা ধারাভাষ্যকার হিসাবে ফেরানো হয়। কারণ এখন তিনি প্রবল আর্থিক সঙ্কটের মধ্যে রয়েছেন।

3/5

অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজোর দিন পাকিস্তানে বসে জয় শ্রীরাম ধ্বনি তুলেছিলেন কানেরিয়া। তার পর অনেকেই বলেছিলেন, ধর্মের কার্ড চালতে শুরু করেছেন তিনি। ধর্মের দোহাই দিয়ে এবার মানুষের সহানুভূতি পেতে চাইছেন।

4/5

কানেরিয়া জবাবে বলেছেন, ''আমি কোনওদিন ধর্মের কার্ড চালিনি। আমি হিন্দু হয়েও পাকিস্তানের হয়ে খেলে গর্বিত। পাকিস্তান আমার দেশ। নিজের দেশের হয়ে খেলাটা আমার কাছে গর্বের। আমি সব সময় পিসিবির দ্বিচারিতা নিয়ে কথা বলেছি। আমার প্রতি পিসিবির জিরো টলারেন্স। বাকিদের ছাড় দেওয়া হয়। আমি পাক বোর্ডের কর্তাদের এই মনোভাব নিয়ে প্রশ্ন তুলেছি সব সময়। আমি যেমন হিন্দু হয়ে গর্বিত। তেমনই পাকিস্তানের হয়ে খেলতে পেরেও সম্মানিত।''

5/5

অনিল দলপতের পর পাকিস্তানের হয়ে খেলা দ্বিতীয় হিন্দু ক্রিকেটার তিনি। গত বছর কানেরিয়া জানিয়েছিলেন, তিনি হিন্দু ধর্মাবলম্বী বলেই জাতীয় দলের সতীর্থরা তাঁর সঙ্গে এক টেবিলে বসে খাবার খেতেন না। তাঁর সেই দাবি সমর্থন করেছিলেন পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার।