IPL 2022, KKRvsMI: কেমন দল নিয়ে Mumbai-র বিরুদ্ধে নামবেন KKR-এর অধিনায়ক Shreyas Iyer? ছবিতে দেখুন সম্ভাব্য প্রথম একাদশ

নাইটদের এগারো যোদ্ধা। 

| Apr 05, 2022, 20:23 PM IST

নিজস্ব প্রতিবেদন: চেন্নাই সুপার কিংসকে (Chennai Super Kings) ৬ উইকেটে হারিয়ে পঞ্চদশ আইপিএল (IPL 2022) অভিযান শুরু করলেও, দ্বিতীয় ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) কাছে ৩ উইকেটে হেরে গিয়েছিল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। তবে তাতে কি! তৃতীয় ম্যাচে উমেশ যাদবের আগুনে বোলিং ও আন্দ্রে রাসেলের মারকাটারি ব্যাটিংয়ের উপর ভর করে পঞ্জাব কিংসের বিরুদ্ধে এসেছিল ৬ উইকেটে জয়। 
নাইটদের কাছে সবেচেয়ে ভাল খবর হল প্যাট কামিন্স (Pat Cummins) মাঠে নামার জন্য একেবারে তৈরি। সেক্ষেত্রে প্রথম একাদশে দুটি বদল হতে পারে। বাইরে যেতে পারেন স্যাম বিলিংস ও শিবম মাভি। ফের গ্লাভস হাতে ফিরতে পারেন শেল্ডন জ্যাকসন। ছবিতে দেখে নিন নাইটদের প্রথম একাদশ। 

1/11

ভেঙ্কটেস আইয়ার

Venkatesh Iyer

তিনটি ম্যাচ খেলে ফেললেও তাঁর ব্যাটে বড় রান নেই। তবুও ওপেনার হিসেবে এই বাঁহাতি ব্যাটারই প্রথম পছন্দ।   

2/11

অজিঙ্ক রাহানে

Ajinkya Rahane

টিম ইন্ডিয়ার সীমিত ওভারের ফরম্যাটে শেষ কবে খেলেছিলেন, নিজেই হয়তো ভুলে গিয়েছেন রাহানে। টেস্ট দল থেকেও বাদ পড়েছেন। গত মরশুমে দিল্লি ক্যাপিটালসেও মাত্র দুটি ম্যাচ খেলেছিলেন। তবে এহেন রাহানে যে ফুরিয়ে যাননি সেটা বুঝিয়ে দিয়েছেন প্রথম ম্যাচেই। চেন্নাইয়ের বিরুদ্ধে তাঁর ৩৪ বলে ৪৪ রান নাইটদের জেতাতে সাহায্য করেছে। তবে আরসিবি ও পঞ্জাবের বিরুদ্ধে বড় রান পাননি। তবে তিনিই ওপেন করতে নামবেন।    

3/11

শ্রেয়স আইয়ার

Shreyas Iyer

প্রতি ম্যাচেই দুরন্ত অধিনায়কত্ব করেছেন। তাঁর তুখোড় ছকের কাছে হার মেনেছিল সিএসকে ও পঞ্জাব। তবে এখনও বড় রান পাননি। এ বার মুম্বইয়ের বিরুদ্ধে এই মুম্বইকর নিজেকে কতটা মেলে ধরতে পারেন সেটাই দেখার। 

4/11

নীতীশ রানা

Nitish Rana

চেন্নাইয়ের বিরুদ্ধে তিন নম্বরে নেমে ১৭ বলে ২১ রান করেছিলেন। তবে গত দুই ম্যাচে রান পাননি নীতীশ। ফলে মিডল অর্ডারের উপর বাড়ছে চাপ। ৮ কোটি টাকায় দিল্লির এই ব্যাটারকে দলে নিয়েছে কেকেআর। তবে নিজের নামের প্রতি সুবিচার করতে পারছেন না। 

5/11

শেল্ডন জ্যাকসন

Sheldon

চেন্নাইয়ের বিরুদ্ধে প্রথম ম্যাচে রবিন উথাপ্পাকে অসাধারণ ক্ষিপ্রতায় স্টাম্প করেছিলেন। সেটা দেখার পরেই তাঁর সঙ্গে ধোনির তুলনা করেছিলেন সচিন তেন্ডুলকর। তবে সিএসকে ও আরসিবি-র বিরুদ্ধে রান পাননি। তাই পঞ্জাবের বিরুদ্ধে মাঠে নামার সুযোগ পাননি সৌরাষ্ট্রের এই ক্রিকেটার। তবে প্যাট কামিন্স ফিরে আসায় দলের বাইরে যেতে পারেন স্যাম বিলিংস। তাই গ্লাভস হাতে ফের উইকেটের পিছনে দাঁড়াতে পারেন শেল্ডন জ্যাকসন। 

6/11

আন্দ্রে রাসেল

Andre Russel

কলকাতার সব থেকে বিধ্বংসী ব্যাটার। তিনি এক বার ছন্দে খেলা শুরু করলে বিপক্ষের ঘুম কেড়ে নেন 'দ্রে রাস'। সেটা পঞ্জাব কিংসের বিরুদ্ধে দেখা গিয়েছিল। গত ম্যাচে ৩১ বলে অপরাজিত ৭০ রানের ইনিংস খেলে বিপক্ষের বোলিংকে কার্যত 'খুন' করেছিলেন। মেরেছিলেন ৮টা ছয়। তাঁর কাছ থেকে ফের এমন বিস্ফোরক ইনিংস দেখার অপেক্ষায় রয়েছে ক্রিকেট দুনিয়া। 

7/11

সুনীল নারিন

Sunil Narine

গত তিন ম্যাচে একাধিক উইকেট না পেলেও প্রতি ম্যাচেই নজর কেড়েছেন। মুম্বইয়ের তারকাখচিত ব্যাটিংকে রুখে দেওয়ার জন্য নাইটদের বোলিংয়ের মূল ভরসা এই ক্যারিবিয়ান 'মিস্ট্রি স্পিনার।' 

8/11

টিম সাউদি

Tim Southee

আরসিবি ও পঞ্জাবের বিরুদ্ধে দুরন্ত বোলিং করেছেন নিউজিল্যান্ডের এই জোরে বোলার। আরসিবি-র বিরুদ্ধে ২০ রানে ৩ উইকেট নেওয়ার পর গত ম্যাচে নিয়েছিলেন ৩৬ রানে ২ উইকেট। এ বার তিনি প্যাট কামিন্সকে পেয়ে গেলে নাইটদের বোলিংয়ের ঝাঁজ আরও বাড়বে। 

9/11

প্যাট কামিন্স

Pat Cummins

তিনদিনের নিভৃতবাস কাটিয়ে মাঠে নামার জন্য একেবারে তৈরি কলকাতা নাইট রাইডার্সের জোরে বোলার প্যাট কামিন্স। এ বারের নিলাম থেকে ৭.২৫ কোটি টাকায় তাঁকে কিনেছিল কলকাতা। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে তাঁর খেলার সম্ভাবনা প্রবল। 

10/11

উমেশ যাদব

Umesh Yadav

তিন ম্যাচে সর্বাধিক আট উইকেট নিয়ে এখন বেগুনী টুপির অধিকারী 'বিদর্ভ এক্সপ্রেস'। চেন্নাইয়ের বিরুদ্ধে প্রথম ম্যাচের সেরা পুরস্কার পাওয়ার পর পঞ্জাবের বিরুদ্ধেও ম্যান অফ দ্য ম্যাচ হয়েছিলেন টিম ইন্ডিয়ার এই জোরে বোলার। মুম্বইয়ের বিরুদ্ধেও তাঁর আগ্রাসী বোলিংয়ের অপেক্ষায় রয়েছে নাইট শিবির। 

11/11

বরুণ চক্রবর্তী

Varun Chakrabarthy

নারিনের মতো তিনিও বরুণ পর্যন্ত একাধিক উইকেট পাননি। তবে প্রতি ম্যাচেই বিপক্ষের উপর চাপ বজায় রাখছেন এই স্পিনার।