RSS-এর প্রশিক্ষিত, সঙ্ঘের কার্যকর্তা বলে নিজের পরিচয় দিলেন মিলিন্দ

Mar 11, 2020, 11:36 AM IST
1/8

RSS যোগ নিয়ে মুখ খুললেন মিলিন্দ সোমন। সম্প্রতি নিজের বই মেড ইন ইন্ডিয়া-র প্রকাশ অনুষ্ঠানে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের সঙ্গে নিজের যোগ নিয়ে খোলসা করেন সুপার মডেল।

2/8

মিলিন্দ জানান, কৈশোর এবং যৌবনে আরএসএস-এর সঙ্গে যুক্ত ছিলেন তিনি। শুধু তাই নয়, আরএসএস-এ যাওয়ার পর ক্রমশ সেখানকার কার্যকর্তা হয়ে উঠেছিলেন বলেও জানান মিলিন্দ।

3/8

তিনি আরও বলেন, আরএসএস-এর স্থানীয় শাখায় তিনি এক সময় প্রশিক্ষণ নিয়েছেন। যোগ ব্যায়াম থেকে শুরু করে সংস্কৃত উচ্চারণ, শরীর চর্চা এসবই শাখায় শেখানো হত বলে জানান মিলিন্দ।

4/8

পাশাপাশি তিনি আরও জানান, মুম্বইয়ের শিবাজী পার্কে আরএসএস-এর যে স্থানীয় শাখা ছিল, সেখানেই প্রশিক্ষণ নিয়েছেন তিনি। শুধু তাই নয়, আরএসএস ধর্মীয় প্রোপাগন্ডা ছড়ায় বলে বর্তমানে যেসব খবর ছড়ানো হয়, সে বিষয়ে তাঁর কোনও ধারনা নেই।

5/8

এ বিষয়ে মিলিন্দ জানান, আরএসএস স্থানীয়  শাখায় যখন তিনি যেতেন, সেখানে শরীর চর্চা করতেন। সংস্কৃত স্তোস্ত্র উচ্চারণ করতেন। বেশিরভাগ সময় ওই সংস্কৃত স্তোস্ত্রর মানে না বুঝেই তা উচ্চারণ করতেন। সেখানে যেমন আধুনিক যন্ত্রপাতি ছাড়াই শরীর চর্চা করানো হত, তেমনি সাঁতারও শেখানো হত।

6/8

ফলে আরএসএস-এ থাকাকালীন সময়কে তিনি বড় 'মিস' করেন বলেও মন্তব্য করন মিলিন্দ। ভারতের সুপার মডেলের ওই মন্তব্য প্রকাশ্যে আসার পরই ট্যুইটারে তা ট্রেন্ড করতে শুরু করে।  

7/8

শুধু তাই নয়, আরএসএস-এ থাকার দিনগুলিতে ফিরে যেতে পারলে, তিনি খুশি হতেন এখন। তাঁর বাবাও আরএসএস-এর একজন কার্যকর্তা ছিলেন বলেও জানান মিলিন্দ সোমন।  

8/8

মিলিন্দের ওই মন্তব্য প্রকাশ্যে আসার পর তাঁকে অনেকেই কটাক্ষ করতে শুরু করে দেবেন বলেও মন্তব্য করতে শুরু করেন সুপার মডেলের ভক্তদের একাংশ।