Shani Surya Yuti: ৩০ বছর পরে শনি-সূর্যের মহাযোগ! কাদের উপর শনির কোপ, কাদের উপর আশীর্বাদ?

Shani Surya Yuti: ১৩ ফেব্রুয়ারি সূর্য কুম্ভরাশিতে পাড়ি দিয়েছেন। সূর্য রাশিচক্র পরিবর্তন করার সঙ্গে সঙ্গে শনি-সূর্যের এই সংযোগ তৈরি হয়েছে। যা ১৩ মার্চ পর্যন্ত স্থায়ী থাকবে।

| Feb 16, 2024, 12:41 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জ্যোতিষশাস্ত্র বলছে, প্রায় ৩০ বছর পরে শনি-সূর্যের সংযোগ কুম্ভ রাশিতে। শনি-সূর্যকে পিতা-পুত্র বলা হয়। এঁদের শুভ সংযোগ তৈরি হয়েছে। গত ১৩ ফেব্রুয়ারি সূর্য কুম্ভরাশিতে পাড়ি দিয়েছেন। সূর্য রাশিচক্র পরিবর্তন করার সঙ্গে সঙ্গে শনি-সূর্যের এই সংযোগ তৈরি হয়েছে। যা ১৩ মার্চ পর্যন্ত স্থায়ী থাকবে। সূর্য ও শনি বছরের পর বছর একই রাশিতে একসঙ্গে থাকলে রাশিগুলির উপর নানা রকম প্রভাব পড়ে। শনি-সূর্যের মিলনের কারণে ৩০ বছর পরে বেশ কয়েকটি রাশির জাতকদের ভাগ্য খুলে যেতে পারে।

(Disclaimer: প্রচলিত ধর্মীয় রীতি, শাস্ত্র বা তত্ত্বের ভিত্তিতে এই পরামর্শ দেওয়া হয়েছে। এটি মানা বা না মানার সুপারিশ করা হচ্ছে না। বিশ্বাস ব্যক্তিগত বিষয়। সচেতন পাঠক যা করবেন স্বদায়িত্বে। আমাদের সম্পাদকীয় দফতরের কোনও দায়বদ্ধতা নেই।)

1/7

কুম্ভে সূর্য

গ্রহের রাশিচক্র সময়ে-সময়ে পরিবর্তিত হতে থাকে। গত ১৩ ফেব্রুয়ারি বিকেল ৩ টে ৫৪ মিনিট নাগাদ গ্রহরাজ সূর্য কুম্ভ রাশিতে প্রবেশ করেছেন।

2/7

কুম্ভে শনি

এদিকে কুম্ভ রাশিতে শনি ইতিমধ্যেই উপস্থিত রয়েছেন। 

3/7

সূর্যশনিবিরোধ

জ্যোতিষে বলা হয়, সূর্য ও শনির মধ্যে শত্রুতার আবহ রয়েছে। 

4/7

রাশিতে প্রভাব

এমন পরিস্থিতিতে, সূর্য-শনির মিলনের কারণে, অর্থাৎ, সূর্য শনির যুতিতে, সূর্য অস্ত গেলে তা রাশিচক্রকে নানা ভাবে প্রভাবিত করে। তা বিভিন্ন রাশির জাতকদের নানা অসুবিধার সৃষ্টিও করতে পারে, সুবিধাও করতে পারে। জেনে নেওয়া যাক, এর ফলে কোন রাশির সৌভাগ্যের সূচনা হবে।

5/7

সিংহ

সূর্য ও শনির মিলন সিংহ রাশির জাতকদের জন্য উপকারী হতে পারে। এই রাশির জাতক জাতিকাদের দাম্পত্য জীবনের সমস্ত সমস্যা মিটে যাবে। যাঁরা ব্যবসা করছেন, তাঁরা ভালো বিনিয়োগকারী খুঁজে পেতে পারেন। আর্থিক অবস্থাও শক্তিশালী হবে এবং অর্থ প্রবাহের সম্ভাবনা রয়েছে। ভ্রমণেরও সম্ভাবনা রয়েছে।

6/7

মিথুন

৩০ বছর পর শনি এবং সূর্যের মিলন মিথুন রাশির জাতকদের জন্যও দারুণ লাভজনক হতে চলেছে।। কর্মজীবনে পদোন্নতি হতে পারে, অনেক গুরুত্বপূর্ণ কাজ পেতে পারেন, যা আপনাকে সময়মতো সম্পন্ন করতে হবে। অবিবাহিতদের জীবনে কোনও বিশেষ ব্যক্তি প্রবেশ করতে পারে। এই সময়ে, সমাজে আপনার মানসম্মান বৃদ্ধি পাবে এবং আপনি আত্মবিশ্বাসী হবেন। দায়িত্ব নিয়ে প্রত্যেকটি কাজ সম্পন্ন করবেন।

7/7

মকর

সূর্য ও শনির যোগ মকর রাশির জন্য খুবই শুভ হবে। এঁদের সম্মান বাড়বে। এঁরা কর্মক্ষেত্রেও সুনাম অর্জন করবেন। মকর রাশির যাঁরা প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন তাঁদের পক্ষেও সময়টা ভালো যাবে। এই সময়ে মন পড়াশোনায় নিবদ্ধ থাকবে। তবে আপনাকে স্বাস্থ্যের দিকে মনোযোগ দিতে হবে।